advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

প্রশংসায় ভাসছেন বেজবাবা

বিনোদন প্রতিবেদক
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৪:৩০ পিএম | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ০৬:০৩ পিএম
‘বয়স হলো আমার’ গানের একটি দৃশ্য
advertisement

দীর্ঘদিন ধরে অসুস্থতার সঙ্গে লড়াই করে আবার গানে ফিরেছেন অর্থহীন ব্যান্ডের গায়ক, বেজবাবা’খ্যাত সুমন। গত বৃহস্পতিবার রাতে নিজের ইউটিউব চ্যানেল ও ফেসবুকে প্রকাশ করছেন নতুন গান ‘বয়স হলো আমার’। অনবদ্য কথায় মোড়ানো গানটি ইতিমধ্যে শ্রোতামহলে দারুণ প্রশংসিত হয়েছে। যার প্রমাণ মেলে ফেসবুক ও ইউটিউবে ভক্ত-শ্রোতাদের মন্তব্যের ঘরে তাকালেই।

‘বয়স হলো আমার’ কণ্ঠ দেওয়ার পাশাপাশি কথা ও সুর করেছেন সুমন নিজেই। আর এর ফিচার করেছেন ‘অর্থহীন’র সদস্য মহান ফাহিম।

গানটি প্রসঙ্গে সুমন বলেন, ‘এ গানটিতে কোনো বেজ সোলো নেই, ভয়ংকর লিড নেই, ড্রামসের ক্যারিকেচার নেই! মহানের খুব সুন্দর বাজানো অ্যাকোস্টিক গিটারের ওপর খুব সাদামাটাভাবে আমার গাওয়া লিরিকনির্ভর গান এটি।’

তিনি আরও বলেন, ‘এটি আমার ধীরে ধীরে বয়স বেড়ে যাবার গান, এটি আমার গত দুবছরের প্রায় পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান, এটি আমার অন্ধকারে ডুবে যাবার গান, রাতের পর রাত প্রচণ্ড ব্যথায় চিৎকার করা আর পরিশেষে সব বাধা অতিক্রম করে আলোয় ফিরে আসার গান।’

উল্লেখ্য, অর্থহীন ব্যান্ডের এই দলনেতা ব্যাংকক ও দুবাইয়ে পাঁচ মাস চিকিৎসা শেষে গত আগস্টের প্রথম সপ্তাহে দেশে ফেরেন। তিনি ক্যানসার ও মেরুদণ্ডের কঠিন জটিলতায় কয়েক বছর ধরেই ভুগছেন। সর্বশেষ চিকিৎসার আগে লকডাউনের কারণে লম্বা সময় বিছানায় পড়ে ছিলেন তিনি।

২০১৭ সালে সার্জারির পর ব্যাংককের হাসপাতাল থেকে ফেরার পথে মারাত্মক দুর্ঘটনার মুখোমুখি হন তিনি। সেসময় সুমনের শরীরে প্রায় ১১ ঘণ্টা ধরে ৯টি সার্জারি করা হয়। দুর্ঘটনায় তার স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। তখন তার মেরুদণ্ডের দুটি ডিস্কও পরিবর্তন করা হয়েছিল। এখন তিনি সেই জটিলতাতেই ভুগছেন। সঙ্গে রয়েছে পুরনো অসুখ ক্যানসারের বিধিনিষেধও।

advertisement