advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কোনো দেশ যেন আফগান পরিস্থিতির সুযোগ না নিতে পারে : মোদি

অনলাইন ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২১ ১০:১২ পিএম | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১০:৩৭ পিএম
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংগৃহীত ছবি
advertisement

সন্ত্রাসকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করা দেশগুলোকে বুঝতে হবে, সন্ত্রাসবাদ তাদের জন্যেও সমান হুমকি। আফগানিস্তানের ভূমি সন্ত্রাসবাদ ছড়াতে বা সন্ত্রাসী হামলা চালানোর জন্যে যেন ব্যবহৃত না হয়, তা নিশ্চিত করতে হবে। শনিবার জাতিসংঘ সাধারণ পরিষদে দেওয়া ভাষণে এসব কথা বলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

একদিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতিসংঘ অধিবেশনে ভারত সরকারকে ‘চরম মুসলিমবিদ্বেষী’ মন্তব্য করে তীব্র ভাষায় আক্রমণ করেন। সেসময় ভারতের এক তরুণ কূটনীতিক পাল্টা জবাবও দিয়েছিলেন। তবে নরেন্দ্র মোদি এ নিয়ে কী বলবেন তা নিয়ে আগ্রহ ছিল সবার।

অধিবেশনে পাকিস্তানকে কড়া জবাবই দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। সন্ত্রাসকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহারকারী দেশ বলতে তিনি যে পাকিস্তানকেই বুঝিয়েছেন, তা বলার অপেক্ষা রাখে না।

পাকিস্তানকে ইঙ্গিত করে তিনি আরও বলেছেন, কোনো দেশ যেন আফগানিস্তানের নাজুক পরিস্থিতির সুযোগ নেওয়ার চেষ্টা এবং দেশটিকে নিজেদের স্বার্থে ব্যবহার না করে, তা নিশ্চিত করতে হবে। এই মুহূর্তে আফগান নাগরিকদের বিশেষ করে নারী, শিশু ও সংখ্যালঘুদের সাহায্য দরকার বলেও মন্তব্য করেন ভারতের প্রধানমন্ত্রী।

advertisement