advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পশ্চিমতীরে গুলিতে নিহত ৫ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১০:৫০ পিএম
advertisement

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনিদের তুমুল লড়াই হয়েছে। এ সময় ইসরায়েলি সেনাদের গুলিতে শিশুসহ অন্তত পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। বিবিসি জানিয়েছে, রবিবার সংঘাতে এ প্রাণহানির ঘটনা ঘটে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ হ্লায়েলের বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, জেরুজালেমের পার্শ্ববর্তী পশ্চিম তীরের বিদ্দু এলাকায় তিনজন এবং জেনিন এলাকার পাশে বুরকিনে শিশুসহ আরও দুজন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা।

ইসরায়েলি গণমাধ্যম চারজন ফিলিস্তিনি নিহত হওয়ার খবর দিয়েছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত জানান, দেশটির সেনারা হামাস সদস্যদের বিরুদ্ধে অভিযানে গিয়ে পরিকল্পিত হামলার শিকার হয়েছে। এ সময় দুজন ইসরায়েলি সেনা গুরুতর আহত হয়েছেন বলে দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে দীর্ঘদিন ধরে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের মধ্যে সংঘর্ষ চলছে। গত মাসে জেনিনের একটি শরণার্থীশিবিরে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে চার ফিলিস্তিনি নিহত হন।

এর আগে গত মে মাসে টানা ১১ দিন গাজায় ফিলিস্তিনিদের স্থাপনা লক্ষ্য করে আকাশ থেকে বোমা হামলা চালায় ইসরায়েলি বাহিনী। জাতিসংঘের হিসাবে ওই সময় গাজায় শিশুসহ অন্তত ২৫৬ জন নিহত হয়। অপর দিকে ইসরায়েলে গাজা নিয়ন্ত্রণকারী হামাসের রকেট হামলায় নিহত হয় ১৩ জন।

advertisement