advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পরিচালক হয়ে চট্টগ্রামে যেসব কাজ করবেন আকরাম খান

‘’

ক্রীড়া প্রতিবেদক
২৮ সেপ্টেম্বর ২০২১ ১১:৫২ এএম | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ১২:২৩ পিএম
আকরাম খান। পুরোনো ছবি
advertisement

বাংলাদেশ ক্রিকেট দলের শুরু থেকে বর্তমান বেশিরভাগ ক্রিকেটারই বিভিন্ন বিভাগ থেকে উঠে এসেছেন। ঢাকা বিভাগে তুলনামূলক সেটা কমই। অথচ ক্রিকেটার তৈরিতে সবচেয়ে পিছিয়ে বিভাগীয় উন্নয়ন। একাডেমি, সুযোগ সুবিধা- এমন অনেক কিছুরই ঘাটতি রয়েছে। তবে চট্টগ্রাম বিভাগকে শিগগিরই ভিন্ন কিছু দেখানোর আশ্বাস দিয়েছেন আকরাম খান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের আগে নির্বাচিত হওয়া ৭ জনের একজন আকরাম খান। চট্টগ্রাম বিভাগ থেকে আজম নাসিরের সঙ্গে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন তিনি। এবার নিয়ে তিনবারই বিসিবির পরিচালক হওয়ার পথে সাবেক এই ক্রিকেটার।

ক্যাটাগরি-১ বিভাগীয়ভাবে নির্বাচিত হচ্ছেন আকরাম। এই ক্যাটাগরির পরিচালকরা মূলত নিজ নিজ বিভাগ নিয়ে কাজ করার কথা থাকলে নানা কারণে আশানুরূপ হয় না। তবে এবার দুই মাসেই কাজের ফলাফল দেখানোর কথা জানিয়ে আকরাম খান বলেন, ‘আমরা যারা ক্যাটাগরি–১, জেলা ও বিভাগ থেকে এসেছি তারা এ বিষয়ে অনেক এগিয়েছি। কোভিডের জন্য আমরা সেভাবে এগোতে পারিনি। গত সভাতেও এ নিয়ে কথা হয়েছে। আমি নিশ্চিত আগামী ২–৩ মাসের মধ্যে এর ফলাফল পাবেন।’

তিনি বলেন, ‘আমরা প্রথমত বিভাগের জন্য, চট্টগ্রামের জন্য কাজ করছি। তারপর দেশের জন্য তো আমরা কাজ করছিই। দোয়া করবেন যেন আগের চেয়ে চট্টগ্রাম থেকে এখন অনূর্ধ্ব–১৯ বলেন, জাতীয় দলে খেলছে। ভবিষ্যতে আরও অনেকে খেলবে। আমাদের আরও পরিকল্পনা আছে। একটা একাডেমি করার প্ল্যান ছিল। গত কোভিডের জন্য আমরা অনেক পিছিয়ে গেছি। পরিস্থিতি যদি ভালো থাকে তাহলে কিছুদিনের মধ্যে আমাদের কার্যকলাপ শুরু করতে যাচ্ছি।’

‘এটা নিয়ে আজম নাসির ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। এটাতে চিটাগং বিভাগে যতগুলো জেলা আছে, প্রতিটি ট্যালেন্টেড প্লেয়ার নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করব,’ যোগ করেন তিনি।

advertisement