advertisement
advertisement

সব খবর

advertisement
DBBL
advertisement
advertisement

ভারত-পাকিস্তান জার্সি যুদ্ধ!

স্পোর্টস ডেস্ক
৯ অক্টোবর ২০২১ ০৫:৩৬ পিএম | আপডেট: ৯ অক্টোবর ২০২১ ০৫:৩৮ পিএম
পুরোনো ছবি
advertisement

ভারত-পাকিস্তান রাজনৈতিক দ্বন্দ্বে কয়েক বছর ধরেই দুই দেশের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ হচ্ছে না। একমাত্র আইসিসির ইভেন্টগুলোতে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দেখা মিলে থাকে। মাঠের ক্রিকেটর পাশাপাশি বাকযুদ্ধেও তাদের দ্বৈরথ চোখে পড়ার মতো। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। তার আগেই দুই দেশের মধ্যে জার্সি যুদ্ধ শুরু হয়েছে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। কিন্তু দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ থাকায় তা ওমান ও সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করেছে আইসিসি। যদিও মূল আয়োজকের ভূমিকায় থাকবে ভারতই। বিশ্বকাপ যখন যে দেশে আয়োজিত হয় তখন অংশ গ্রহণকারী দলগুলোর জার্সিতে সেই দেশেরই নাম দিতে হয়। এ হিসেবে পাকিস্তানের বিশ্বকাপ জার্সিতে ভারতের নাম থাকার কথা। কিন্তু সম্প্রতি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়া পাকিস্তানের বিশ্বকাপ জার্সিতে ভারতে নয়, আয়োজক দেশ হিসেবে আরব আমিরাতের নাম দেখা গিয়েছে।

যদিও বিশ্বকাপের জন্য এখনো কোনো অফিসিয়াল জার্সি প্রকাশ করেনি পাকিস্তান। কিন্তু অধিনায়ক বাবর আজমের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সিতে লেখা ‘ইউএই ২০২১’। সেই ছবি ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। আনুষ্ঠানিকভাবে পাকিস্তানের জার্সি প্রকাশের পরও যদি এমনটাই দেখা যায় তবে বিষয়টি ভালো ভাবে নিবে না ভারত। এরই মধ্যে স্কটল্যান্ড, নেদারল্যান্ডসের বিশ্বকাপ জার্সিতে ভারতের নাম দেখা গেছে।

আগামী ২৪ অক্টোবর ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। তার আগেই ঠাণ্ডা লড়াই শুরু হয়েছে দুই দেশের। ১৫ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে পাকিস্তান। তার আগে রোববার থেকে লাহোরে অনুশীলন করবেন বাবররা।

advertisement