advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ব্রাজিলকে রুখে দিলো কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক
১১ অক্টোবর ২০২১ ০৫:০১ এএম | আপডেট: ১১ অক্টোবর ২০২১ ০৫:০৪ এএম
ছবি : টুইটার
advertisement

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ব্রাজিলকে রেখে দিয়েছে কলম্বিয়া। টানা নয় ম্যাচের সবকয়টিতে জেতা সেলেসাওদের প্রথম ড্রয়ের স্বাদ দিল কলম্বিয়া। তাতেই পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হচ্ছে কোচ তিতের শিষ্যদের।

রোববার রাতে কলম্বিয়ার ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ড্র করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এ নিয়ে দশ ম্যাচে ৯ জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে নেইমাররা।

শুরু থেকে বল দখলে নিয়ে কলম্বিয়ার রক্ষণে চাপ বাড়ায় ব্রাজিল। ১৪তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ আসে সেলেসাওদের সামনে। ডি-বক্সের মুখ থেকে পাকুয়েতার উদ্দেশে বল বাড়ান নেইমার। ড্রাইভ দিয়ে বলে হালকা করে পায়ের টোকা দেন অলিম্পিক লিঁওর এই ফরোয়ার্ড, যা দূরের পোস্টের বাইরে দিয়ে যায়।

একের পর এক আক্রমণ করলেও স্বাগতিকদের রক্ষণ দেয়াল ভাঙতে পারেননি নেইমার, জেসুসরা। প্রতিপক্ষের রক্ষণে বেশ কয়েকবার সুযোগ তৈরি করতে ব্যর্থ হন তারা। পুরো প্রথমার্ধে ব্রাজিলের ৫টি সুযোগ তৈরির বিপরীতে কলম্বিয়ার করে তিনটি।

দ্বিতীয়ার্ধেও তেমন উল্লেখযোগ্য আক্রমণ করতে পারেনি কেউ। দু'দলই বেশ কয়েকজনকে পরিবর্তন করে। তাতেও আক্রমণে তেমন ধার মেলেনি। ৮০তম মিনিট সতীর্থদের কাছ থেকে বল পেয়ে মাঝ মাঠ থেকে দ্রুততার সাথে ডি-বক্সে ঢুকে পড়েন নেইমার। পাশে থাকা পাকুয়েতার দিকে বাড়ালেও দুর্বল শটে পোস্টের বাইরে দিয়ে বল পাঠান তিনি।

৮৪তম মিনিটে বল নিয়ে দ্রুত কয়েকজনকে কাটিয়ে বাম পাশে ক্রস দেন রাফিনিয়া। সেখানে দৌড়ে এসে দারুণভাবে বলে টোকা দেন এনটোনি। কিন্তু গোলরক্ষক প্রস্তুত থাকায় এই যাত্রায় রক্ষা পায় কলম্বিয়া। শেষের দিকে বেশ কয়েকবার চেষ্টা করেও সফল হয়নি ব্রাজিল। প্রতিপক্ষের মাঠে ড্র করে পয়েন্ট ভাগাভাগিতে সন্তুষ্ট থাকতে হচ্ছে তিতের শিষ্যদের।

advertisement