advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ জামালদের

ক্রীড়া প্রতিবেদক
১৪ অক্টোবর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ০২:২৫ এএম
advertisement

শেষ মুহূর্তে রেফারির একটি বিতর্কিত সিদ্ধান্তে চলমান সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদেশের। নেপালের বিপক্ষে খেলার ৯ মিনিটে সুমন রেজার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। জয়ের পথেই ছিলেন জামাল ভূঁইয়ারা। কিন্তু ৭৯ মিনিটে গোলরক্ষক আনিসুর রহমান জিকো লালকার্ড দেখে মাঠ ছাড়েন। ডি-বক্সের বাইরে তার হাতে বল লেগে যাওয়ায় লালকার্ড দেখেন তিনি। বাংলাদেশ ১০ জনের দলে পরিণত হওয়ার পর ৮৬ মিনিটে উজবেক রেফারির এক বিতর্কিত সিদ্ধান্তে সব শেষ হয়ে যায়। সাদউদ্দিন প্রতিপক্ষের ফরোয়ার্ডকে পুশ করেন।

সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টির সুযোগ পেয়ে ম্যাচে ১-১ সমতায় ফেরে নেপাল। বাকি সময়ে আর গোল হয়নি। ফলে ড্র করেও সাফ চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্ব থেকেই বিদায় নিতে হলো বাংলাদেশকে।

এবারের সাফের আসরে ফাইনালে খেলার লক্ষ্য ছিল বাংলাদেশ ফুটবল দলের। ২০০৯ সালের পর প্রতিটি আসরে গ্রুপপর্ব থেকেই বিদায় নেন লাল-সবুজের জার্সিধারীরা। কিন্তু এবারও ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারেনি। আবার গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হলো তাদের। মোট চার ম্যাচ খেলে একটি জয়, দুটি ড্র ও একটিতে হেরে বাংলাদেশের অর্জন ৫ পয়েন্ট। শ্রীলংকাকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে। দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র। তৃতীয় ম্যাচে মালদ্বীপের কাছে ২-০ গোলে হেরে যায় বাংলাদেশ দল।

নেপালকে হারাতে পারলেই সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়ে যেত বাংলাদেশের। এমন সমীকরণ নিয়ে খেলতে নামে বাংলাদেশ। লক্ষ্যে অটুটই ছিলেন জামাল, তপুরা। কিন্তু শেষ মুহূর্তে এসে স্বপ্ন ভঙ্গ হয়ে যায়। ম্যাচে বলদখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও বেশ কয়েকটি উল্লেখযোগ্য শট নিয়েছে। ৬ শটের মধ্যে ৪টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে নেপাল ৯ শট নিলেও লক্ষ্যে ছিল মাত্র ৩টি। খেলার ৯ মিনিটে সাত নম্বর জার্সিধারী সুমন রেজা গোল করেন। ডি-বক্সের বাঁদিক থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার ফ্রি কিকে বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে চলে আসে সুমন রেজার সামনে। খালি জায়গায় থাকা ফরোয়ার্ড সুমন নিখুঁত হেডে গোল করেন। ৬৪ মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের হেড পোস্টের ওপর দিয়ে চলে যায়। ৭১ মিনিটে সুমন রেজার বাঁ পায়ের দূরপাল্লার মাটি কামড়ানো শট একটুর জন্য জাল খুঁজে পায়নি। আরও সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ।

advertisement