advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কুমিল্লার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে

বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও কুমিল্লা
১৪ অক্টোবর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১০:৫১ এএম
advertisement

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত খবর প্রসঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি। গতকাল মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ফরিদুল হক খান বলেন, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক তাদের অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ জানান প্রতিমন্ত্রী। কুমিল্লা নগরীর একটি মন্দিরে পবিত্র কোরআন পাওয়ার

খবর ছড়িয়ে পড়লে উত্তেজনা দেখা দেয়। নগরীর বিভিন্ন এলাকায় সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে। দুপুরেই নগরীতে বিজিবি মোতায়েন করা হয়।

এদিকে, গতকালই এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন কুমিল্লায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলায় যারা জড়িত, তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে শারদীয় দুর্গাপূজার মহাঅষ্টমীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কুমিল্লার ঘটনায় একটু ভয়ভীতির আবহ সৃষ্টি হয়েছে। নির্বাচন সামনে রেখে সাম্প্রদায়িক অপশক্তি এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে। সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, ভয় পাবেন না। শেখ হাসিনার আমলে প্রতি বছর শান্তিপূর্ণ দুর্গোৎসব পালিত হচ্ছে। এটিই ওদের গাত্রদাহের কারণ।

গতকাল রাতে রাজধানীর রমনায় শ্রীশ্রী রমনা কালীমন্দির ও শ্রী মা আনন্দময়ী আশ্রমে মহাঅষ্টমীর অনুষ্ঠান পরিদর্শনে গিয়ে র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সম্প্রীতির এ বাংলাদেশে যদি কেউ আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়, সে হিন্দু বা মুসলিম যে ধর্মেরই হোক, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

advertisement