advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মোটর সিটি টি ২০ ক্রিকেট চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন এশিয়া ইউনাইটেড

কামরুজ্জামান হেলাল,যুক্তরাষ্ট্র
১৪ অক্টোবর ২০২১ ০৮:০৫ পিএম | আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ০৮:০৫ পিএম
ছবি : আমাদের সময়
advertisement

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে মোটর সিটি টি ২০ ক্রিকেট চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন হয়েছে এশিয়া ইউনাইটেড। গত সোমবার মিশিগানের ডেট্রয়েট সিটির লাস্কী ক্রিকেট মাঠে অনুষ্টিত হয় মোটর সিটি ক্রিকেট চ্যাম্পিয়ানশীপ ২০২১ ফাইনাল ম্যাচ। সেই ম্যাচে চিতাহসকে হারিয়ে শিরোপা ঘরে তোলে দলটি।

যদিও টুর্নামেন্টে অংশগ্রহণ করা বিভিন্ন দলে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার তাপস বৈশ্য, ইলিয়াস সানী, আবুল হাসান রাজু ও কামরুল ইসলাম রাব্বির মতো তারকারা বিভিন্ন দলের হয়ে অংশগ্রহণ করেছিলেন। শেষ পর্যন্ত এসব তারকাদের কোনো দলই ফাইনাল ম্যাচে পৌঁছাতে পারেনি।

ফাইনাল ম্যাচের শুরুতে দাপুটে ব্যাটিং করে এশিয়া ইউনাইটেড'র দুই ওপেনার। ব্যাটে শামসের দুর্দান্ত ইংনিংসে ২০ ওভারে ১৪৮ রান করতে সক্ষম হয় এশিয়া ইউনাইটেড। মাঝপথে শুরু হয় আসা যাওয়ার খেলা। এই সুযোগে মিশিগান চিতাসের আগুনঝরা বোলার শাকের আহমদ তুলে নেন ৪ উইকেট।

এদিকে ব্যাটে শুরুটা ভালো হয়নি মিশিগান চিতাহস'র। ২য় ওভার শেষেই উইকেটে আঘাত হানেন এশিয়া ইউনাইটেডের জুবেল। আর মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলে জায়গা করে নেওয়া বাংলাদেশের এক সময়ের বাঁহাতি স্পিনার শাকের এবার ব্যাট হাতে ছিলেন অপ্রতিরোধ্য। তার সঙ্গে আরেক লড়াকু আরিফুল হক ধরেন পুরো ম্যাচের হাল। তাদের ব্যাটের ওপর ভর করেই মিশিগান চিতাহস পৌছে যাচ্ছিল জয়ের দ্বারপ্রান্তে।

২০ ওভারে ১৪৯ রান করতে নামা মিশিগান চিতাহস'র শাকের-আরিফুলের বিদায়ের পর পরই ধাক্কা খায় পুরো দল। এর পরের গল্পটা নিজের করে নেন এশিয়া ইউনাইটেড'র অধিনায়ক জুবেল আহমদ। একের পর এক আঘাত হানেন  মিশিগান চিতাহস দূর্গে। মুহুর্তেই চার ওভারে মাত্র ১৮ রান দিয়ে তুলে নেন ৬টি উইকেট।

টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হন এশিয়া ইউনাইটেডের মাসুদ হক, যার সংগ্রহ ৫ ম্যাচে ১৮৫ রান ও ৫ উইকেট, মিশিগান চিতাস এর বোলার শাকের আহমেদ। যিনি  ১৪ টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির পদকটা পেয়ে যান। আর টুর্নামেন্ট সেরা ফিল্ডার নির্বাচিত হন মিশিগান চিতাস এর ফয়েজ লিংকন।

এ ছাড়া ক্রিকেট টুর্নামেন্টের নিউজ কাভারেজের জন্য ১২ জন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। মোটর সিটি চ্যাম্পিনশিপ এমসিসি‘র প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু সাংবাদিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।

advertisement