advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পূজামণ্ডপে কোরআন অবমাননা নিয়ে অপপ্রচার, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
১৪ অক্টোবর ২০২১ ১০:১৪ পিএম | আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ১২:৫১ পিএম
কুমিল্লার পূজামণ্ডপের ঘটনা নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগে গ্রেপ্তার গোলাম মাওলা। সংগৃহীত ছবি
advertisement

কুমিল্লায় পুজামণ্ডপে পবিত্র কোরআন অবমানার তথাকথিত ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তার হওয়া ব্যাক্তির নাম গোলাম মাওলা। আজ বৃহস্পতিবার রাতে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উয়িংয়ের সহকারী পরিচালক ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কুমিল্লায় পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগে গোলাম মাওলাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, কুমিল্লার নানুয়ার দিঘি পূজামণ্ডপে কোরআন অবমাননার একটি খবর গকাল বুধবার সকালে ছড়ানোর পর কয়েকটি পূজামণ্ডপে হামলা হয়। এ খবর ছড়িয়ে পড়তেই চাঁদপুর, চট্টগ্রামসহ কয়েকটি জেলায় সনাতন ধর্মালম্বীদের উপাসনালয় ভাঙচুরের ঘটনা ঘটে। চাঁদপুর ও মাদারীপুরে পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষে প্রাণহানি ও হতাহতের ঘটনাও ঘটেছে।

এমন পরিস্থিতিতে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জরুরি ঘোষণায় প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, ‘কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যেই এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক, তাদের অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।’

advertisement