advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পর্তুগালে বাংলাদেশি হিন্দু এসোসিয়েশন এর শারদীয় দুর্গোৎসব উদযাপন

মনির হোসেন,পর্তুগাল
১৫ অক্টোবর ২০২১ ০১:১৩ পিএম | আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ০১:১৩ পিএম
পর্তুগালের লিসবনে অলিবাইস সুল-এ বাংলাদেশি হিন্দু এসোসিয়েশনের উদ্যোগে সারাদিনব্যাপী দূর্গা উৎসব । ছবি : আমাদের সময়
advertisement

গতকাল বৃহস্পতিবার পর্তুগালের লিসবনে অলিবাইস সুল-এ বাংলাদেশি হিন্দু এসোসিয়েশনের উদ্যোগে সারাদিনব্যাপী দূর্গা উৎসবের আয়োজন করা হয়।

সকাল ৯ টায় পুজার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় তারপরে পুষ্পাঞ্জলী এবং প্রসাদ বন্টন করা হয়। বিকেলে আরতির মাধ্যমে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। আরতি শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাতে দশমী পূজার মাধ্যমে উৎসবের সমাপ্তি হয়।

উক্ত শারদীয় দুর্গোৎসবে উপস্থিত ছিলেন পর্তুগালে অবস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব তারিক আহসান, দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজি ও আলমগীর হোসেন এবং দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা জনাব সামিউল হক। আরো উপস্থিত ছিলেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ।

রাষ্ট্রদূত জনাব তারিক আহসান প্রবাসী হিন্দু ধর্মালম্বী বাংলাদেশিদের মিলেমিশে এমন একটি সুন্দর আয়োজনের জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান।  তিনি বলেন, ধর্মীয় রীতিনীতি পালন করা প্রত্যেক ধর্মের মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

উৎসবে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে ধর্মীয় এবং দেশাত্মবোধক গান ,নাচ এবং আবৃত্তি করা হয়। পুরোপুরি ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে সকলের অংশগ্রহন একটি সুন্দর ও সার্থক উৎসব পালন সম্পন্ন হয়।

advertisement
advertisement