advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দুই বাসের প্রতিযোগিতায় ঝরেছে ৭ প্রাণ

নিজস্ব প্রতিবেদক
১৮ অক্টোবর ২০২১ ০৪:৪৫ পিএম | আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ০৫:১৭ পিএম
গ্রেপ্তার বাস চালক মো. আনসার আলী। ছবি : আমাদের সময়
advertisement

দুটি বাসের প্রতিযোগিতা ও বেপরোয়া গতির কারণেই ময়মনসিংহের ত্রিশালে দুর্ঘটনায় প্রাণ হারান সাতজন। এ ঘটনায় মো. আনসার আলী (৩৬) নামে এক চালককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ দুপুরে সিআইডি হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার চেলেরঘাট এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ড্রাম ট্রাককে যাত্রীবাহী একটি বাস ধাক্কা দিলে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় ১০-১২ জনকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজন মারা যান। এই ঘটনার পরে মো. তাজউদ্দিন নামের এক ভুক্তভোগী অজ্ঞাতনামা চালকদের বিরুদ্ধে ময়মনসিংহের ত্রিশাল থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, এই ঘটনার পরিপ্রেক্ষিতে সিআইডির একাধিক চৌকস টিম দেশব্যাপী অভিযান পরিচালনা করে আজ সোমবার সকালে নরসিংদী জেলার মনোহরদী থানার গোতাশিয়া এলাকায় থেকে স্যাপার এম এ রহিম নামের বাসের চালক মো. আনসার আলীকে গ্রেপ্তার করে।

বাসটির চালকের বরাত দিয়ে সিআইডি জানায়, গত ১৬ অক্টোবর ঢাকা মহাখালী টার্মিনাল থেকে ১১টা ৩০ মিনিটে ৪২ জন যাত্রী নিয়ে স্যাপার এম এ রহিম নামের বাসটি শেরপুরের ঝিনাইগাতী বাসস্ট্যান্ডের উদ্দেশে রওনা হয়। একই স্থান হতে সৌখিন পরিবহনের একটি বাস প্রায় ৫০ জন যাত্রী নিয়ে ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়। প্রায় সমস্ত রাস্তায় তারা প্রতিযোগিতা করে গাড়ি চালাতে থাকে।

ঘটনার সময়ে ত্রিশাল থানার চেলেরঘাট এলাকায় পৌছলে স্যাপার এম এ রহিম পরিবহনের বাসটি দ্রত ও বেপরোয়া গতিতে গাড়ি চালানোর সময় রাস্তায় দাঁড়িয়ে থাকা ড্রাম ট্রাকটিতে ধাক্কা দিলে মুহূর্তেই বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এই ঘটনায় নিহতদের মধ্যে দুজন শিশু, দুজন নারী ও তিনজন পুরুষ। এ ছাড়া নিহতদের মধ্যে একই পরিবারের চারজন ছিলেন। তারা হলেন- আজমল মন্ডল ওরফে ফজু (৩৫), তার স্ত্রী ফাতেমা বেগম (২৫), তাদের ছেলে মো. আমানুল্লাহ (৫), তাদের মেয়ে মোছা. মারিয়া আক্তার ওরফে আজমিনা (৮)।

advertisement
advertisement