advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

প্রকল্পের অর্থ আত্মসাৎ
ওয়াসার অতিরিক্ত প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক
১৯ অক্টোবর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ০১:৫৪ এএম
advertisement

ঢাকা ওয়াসার অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক (জশলদিয়া) মো. আক্তারুজ্জামানের বিরুদ্ধে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল কমিশন এই অনুমোদন দেয়।

দুদকের কর্মকর্তারা বলেছেন, ঢাকা ওয়াসার কয়েকটি প্রকল্পের দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। আগে থেকেই সংস্থাটির প্রধান অতিরিক্ত প্রকৌশলী মো. আক্তারুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ অনুসন্ধান চলছে। সম্প্রতি তার বিরুদ্ধে পদ্মা ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্প ও রামপুরা-কমলাপুর পানির পাম্প প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে বরাদ্দ করা অর্থ আত্মসাতের অভিযোগ পায় দুদক। কমিশন এই অভিযোগ আগের অভিযোগের সঙ্গে যুক্ত করে অনুসন্ধান করতে নির্দেশ দেয়। এর পর সংস্থাটির উপপরিচালক

মো. আলীকে অনুসন্ধান কর্মকর্তা ও পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদারক কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

দুদকের তথ্য মতে, ওয়াসার ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট প্রকল্পের (ডিডব্লিউএসএনআইপি) প্রকল্প পরিচালক আক্তারুজ্জামানের বিরুদ্ধে ঠিকাদার নিয়োগ, দূষণমুক্ত প্রকল্প ও ঢাকা ওয়াসার কর্মচারী সমিতির অর্থ লোপাটসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে দুদকে। এ ছাড়া পানির লাইন স্থাপনের বিভিন্ন প্রকল্পে নিম্নমানের পাইপ সরবরাহের ৫০০ কোটি টাকা, নদীর তলদেশে পাইপ সুরক্ষার কেসিং পাইপের জন্য বরাদ্দ করা ১০০ কোটি ও রামপুরা-কমলাপুর পানির পাম্প প্রকল্পের ৪০০ কোটি টাকার বরাদ্দ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

advertisement
advertisement