advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কিউকমের সিইও রিপন ও আরজে নিরব রিমান্ডে

১৯ অক্টোবর ২০২১ ১১:১৩ এএম
আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১১:১৩ এএম
advertisement


ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের সিইও রিপন মিয়া ও হেড অব সেলস, কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন অফিসার হুমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরবকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রশিদ শুনানি শেষে রিপন মিয়ার দুদিন এবং নিরবের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
লালবাগ থানার ওই মামলায় সিআইডি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাখাওয়াত হোসেন আসামিদের আদালতে হাজির করে ৫ দিন
করে রিমান্ডের আবেদন করেন।
রিমান্ড আবেদনে বলা হয়, মামলার এজাহারনামীয় আসামি রিপন মিয়া এবং আরজে নিরবসহ এজাহারনামীয় অন্যান্য আসামিরা ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ডটকম পরিচালনার অনলাইন শপিং ডিজি জালিয়াতির উদ্দেশ্যে উযধসধশশধ, ইরম ইরষষরড়হ জবঃঁৎহ অফারে পণ্যের ওপরে ৩৯% পর্যন্ত ডিসকাউন্টসহ বিভিন্ন অসংখ্য অফার দিয়ে ডিজিটাল প্রতারণা করে অবৈধ ই-ট্রানকেশনের মাধ্যমে মামলার বাদী ও তার বন্ধুদেরসহ হাজার হাজার গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছে। কিন্তু পণ্য সরবরাহ না করে আইনানুগ কর্তৃত্ব বহির্ভূত ই-ট্রানজেকশনের মাধ্যমে অর্থ আত্মসাৎ করেছে।
এর আগে ডিজিটাল নিরাপত্তা আইন ও প্রতারণার মামলায় গত ৩ অক্টোবর রিপন মিয়া গ্রেপ্তার হয়। পরদিন তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর পর আরও একদিনের রিমান্ড মঞ্জুর করেন।
অন্যদিকে গত ৮ অক্টোবর রাজধানীর আদাবর এলাকা থেকে আরজে নিরব গ্রেপ্তার হয়। এর পর প্রতারণার একটি মামলায় নিরবের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

advertisement
advertisement