advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পীরগঞ্জে সহিংসতার ঘটনায় ৩৮ জন কারাগারে

রংপুর প্রতিনিধি
১৯ অক্টোবর ২০২১ ১১:৫০ পিএম | আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১২:০৭ এএম
পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে সহিংসতার ঘটনায় ৩৮ জনকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। ছবি : আমাদের সময়
advertisement

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন ও ভাংচুরের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় গ্রেপ্তার ৪১ আসামির মধ্যে ৩৮ জনকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার শুনানি শেষে এই আদেশ দেন বিচারক। বাকি তিন অপ্রাপ্তবয়স্ক আসামির বিষয়ে এখনও শুনানি হয়নি।

গত রোববার রাতে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন জানান, ওই ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে বাড়িঘরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় করা মামলা ওসি (তদন্ত) মাহবুব রহমান এবং তথ্যপ্রযুক্তি আইনের মামলা এসআই সাদ্দাম হোসেন তদন্ত করছেন।

এদিকে পীরগঞ্জে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার ঘটনায় দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন গ্রেপ্তার যুবক পরিতোষ সরকার। মঙ্গলবার সন্ধ্যায় পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহীর কাছে জবানবন্দি দেন। এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পরিতোষ সরকারকে আদালতে নিয়ে আসে পুলিশ।

পিপি আব্দুল মালেক বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আসামি তার কর্মকাণ্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। প্রথমে তাকে কিশোর দাবি করা হলেও পুলিশ প্রমাণ করেছে পরিতোষের বয়স ১৯ বছর। শুনানি শেষে আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে পরিতোষ সরকারকে সোমবার রাতে জয়পুরহাট থেকে গ্রেপ্তার করে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

advertisement
advertisement