advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ঝাঁজালো গন্ধের রহস্য

আমাদের সময় ডেস্ক
২০ অক্টোবর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২০ অক্টোবর ২০২১ ০৯:১০ এএম
advertisement

পুরো এলাকায় ঝাঁজালো গন্ধে এলাকাবাসী আতঙ্কিত। আশপাশে কোথাও গ্যাসের সরবরাহ লাইনে ছিদ্র হয়েছে বলেই এমন তীব্র গন্ধ ছড়াচ্ছে কিনা বোঝা যাচ্ছে না। বিপদ এড়াতে ডাকা হয় জরুরি সেবায় নিয়োজিত বাহিনীকে। অনুসন্ধান চালিয়ে পরে জানা যায়, ওই এলাকাজুড়ে তীব্র গন্ধের উৎস ডুরিয়ান ফল।

বিচিত্র এ ঘটনা ঘটে গত শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্নের পাশের ডিকসন এলাকায়। ওই এলাকায় অনেক এশিয়ান রেস্তোরাঁ ও জেনারেল স্টোর রয়েছে। এশিয়ান জেনারেল স্টোরে থাকা ডুরিয়ান ফল থেকে গন্ধ ছড়িয়েছে পুরো এলাকায়। স্থানীয় লোকজন এ গন্ধকে গ্যাসের লাইনের ছিদ্র থেকে বের হওয়া গন্ধ মনে করে অযথাই আতঙ্কিত হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টে পুরো ঘটনাটি মজা করে লিখেছেন ফুওং ট্রান নামে স্থানীয় একজন বাসিন্দা। তিনি লেখেন, কেউ একজন হয়তো ডুরিয়ান খেয়েছিল। আর তাতেই পুরো এলাকা গন্ধে ভরে গেছে। ডুরিয়ান আমাদের দেশের কাঁঠালের সমগোত্রীয় একটি ফল। এ ফলের তীব্র গন্ধ অনেক দূর থেকেও পাওয়া যায়। তীব্র গন্ধের কারণে অনেকে এটি খেতে পছন্দ করেন না। আবার অনেকেই ভীষণ ভালোবাসেন।

এর আগেও গন্ধের কারণে ২০১৮ সালে রয়্যাল মেলবোর্ন ইনস্টিটিউট অব টেকনোলজির লাইব্রেরি থেকে প্রায় ৫০০ শিক্ষক-শিক্ষার্থীকে সরিয়ে নেওয়া হয়েছিল। জারি করা হয়েছিল রাসায়নিক ছড়িয়ে পড়ার সতর্কবার্তা। পরে জানা যায়, গন্ধ ছড়ানোর ওই ঘটনার পেছনেও ছিল ডুরিয়ান।

advertisement
advertisement