advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মেসির জোড়া গোলে লিপজিগকে হারালো পিএসজি

স্পোর্টস ডেস্ক
২০ অক্টোবর ২০২১ ০২:৫৮ এএম | আপডেট: ২০ অক্টোবর ২০২১ ০৩:১৪ এএম
ছবি : টুইটার
advertisement

প্রথমার্ধের শুরুতে এগিয়ে যায় পিএসজি। কিছু সময়ের ব্যবধানে সমতায় ফেরে আরবি লিপজিগ। প্রথমার্ধ সমতায় কাটিয়ে দ্বিতীয়ার্ধে আবারও এগিয়ে যায় লিপজিগ।এরপর সাত মিনিটের ব্যবধানে জোড়া গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন লিওনেল মেসি। শেষের দিকে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েও পেনাল্টি মিস করেন কিলিয়ান এমবাপে।তাতে জয়ে কোনো বাধা আসেনি। লিপজিগকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো ফরাসি জায়ান্টরা।

আজ মঙ্গলবার রাতে পিএসজির ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩-২ গোলের ব্যবধানে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল। শুরুতে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। খানিক সময় পর আন্দ্রে সিলভার গোলে সমতায় ফেরে লিপজিগ। নর্দি মাইকের গোলে পিছিয়ে পড়ার পর জোড়া গোলে পিএসজিকে জয়ে এনে দেন মেসি।

আক্রমণ-পাল্টা আক্রমণ দিয়ে ম্যাচের যাত্রা শুরু হয়। মাত্র নয় মিনিটেই দারুণ এক গোলে পিএসজিকে এগিয়ে নেন এমবাপে। মাঝ মাঠ থেকে কাউন্টার অ্যাটাকে বল বাড়ান মারকুইনহোস। বল পেয়ে দ্রুততার সঙ্গে লিপজিগের ডি-বক্সে ঢুকে পড়েন এমবাপে। সেখানে একজনকে কাটিয়ে দারুণ শটে বল জালে জড়ান তিনি। 

লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পিএসজি। ২৮তম মিনিটে সতীর্থের সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে বল নিয়ে কেইলর নাভাসকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান সিলভা। পর্তুগিজ ফরোয়ার্ডের গোলে সমতায় ফেরে সফরকারীরা। ৪২তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লিপজিগ। সমতায় প্রথমার্ধ শেষের পর বিরতি থেকে ফিরেই ৫৭তম মিনিটে গোল করে লিড এনে দেন নর্দি।

পিছিয়ে পড়ে তেমন বেগ পেতে হয়নি পিএসজির। ৬৭তম মিনিটে এমবাপের সঙ্গে বল দেওয়া নেওয়ার ফাঁক দিয়ে দারুণ গোলে দলকে সমতায় ফেরান এই আর্জেন্টাইন সুপারস্টার।  সাত মিনিটের ব্যবধানে ডি-বক্সে এমবাপেকে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি। স্পট কিক থেকে গোল করে ব্যবধান বাড়ান মেসি। পিএসজির জার্সিতে চলতি চ্যাম্পিয়ন্স লিগে এটি তার তৃতীয় গোল।

শেষ সময়ে আশরাফ হাকিমিকে ডি-বক্সে ফাউল করে লিপজিগ। ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। স্পট কিকে ব্যর্থ হন এমবাপে। তাতেই ৩-২ ব্যবধানের জয় দিয়ে শেষ হয় ম্যাচ। এ নিয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

advertisement
advertisement