advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সেরা প্রতিবেদকের পুরস্কার পেলেন আমাদের সময়ের কবির হোসেন

নিজস্ব প্রতিবেদক
২৬ অক্টোবর ২০২১ ০৪:৩৯ পিএম | আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ০৪:৩৯ পিএম
সেরা প্রতিবেদকের পুরস্কার গ্রহণ করেন দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার কবির হোসেন। ছবি : আমাদের সময়
advertisement

মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’ ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার কবির হোসেন। প্রশাসন, রাজনীতি, বিচার, সংসদ ও নির্বাচন কমিশন ক্যাটাগরিতে তাকে সেরা রিপোর্টার হিসেবে নির্বাচিত করেন সংগঠনটির জুরি বোর্ড।

আজ মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাংলাদেশ জাতীয় সংসদের প্রথম নারী স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। এদিন বিভিন্ন ক্যাটাগরিতে মোট ২২ সাংবাদিককে পুরস্কৃত করা হয়েছে।

বিচারহীনতা, বিচারপ্রার্থীদের দুর্ভোগ ও মানবাধিকারের লঙ্ঘন, মামলার জটসহ বিচারালয়ের নানা সংকট ও এক্ষেত্রে করণীয় নির্ধারণে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে তৈরি পাঁচ পর্বের ধারাবাহিক প্রতিবেদন ‘বিচারনামা’ প্রকাশিত হয় গত ৬ সেপ্টেম্বর থেকে। ‘দুর্ভোগে ক্লান্ত বিচারপ্রার্থী’ শিরোনামে গত ৬ সেপ্টেম্বর, ‘৪০ লাখ মামলার ভার আদালতের কাঁধে’ শিরোনামে ৭ সেপ্টেম্বর, ‘বিচার নিষ্পত্তিতে সাক্ষীরাও প্রতিবন্ধকতার শিকার’ শিরোনামে ৮ সেপ্টেম্বর, দীর্ঘসূত্রতা নিরসনে উপেক্ষা কমিশনের সুপারিশ, শিরোনামে গত ৯ সেপ্টেম্বর এবং গত ১০ সেপ্টেম্বর ‘ভোগান্তির শেষ কোথায়’ শিরোনামে এসব প্রতিবেদন প্রকাশিত হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক এবং নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট। অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান, সাংগঠনিক সম্পাদক মাঈনুল হাসান সোহেল এবং জুরি বোর্ডের প্রধান সাংবাদিক শাহজাহান সরদার। অ্যাওয়ার্ড হিসেবে প্রত্যেককে ক্রেস্ট, সনদ ও ৭৫ হাজার টাকা হাতে তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী বিজয়ী সবাইকে অভিনন্দন জানান। এরকম একটি কাজের সঙ্গে সম্পৃক্ত হওয়ার জন্য তিনি নগদ কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান। সব সাংবাদিককে দায়িত্বশীল হয়ে কাজ করারও আহ্বান জানান স্পিকার।

নগদের কো-ফাউন্ডার ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ. মিশুক ডিআরইউর এই পুরস্কার ইভেন্টের সঙ্গে তাদেরকে সম্পৃক্ত করার জন্য ডিআরইউর সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। আগামীতেও ডিআরইউর বিভিন্ন অনুষ্ঠানের সঙ্গে থাকার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

এসময় উপস্থিত জুরীবোর্ডের সবাইকে সম্মাননা স্মারক প্রদান করেন স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী।

জুরীবোর্ডের সদস্যরা হলেন- মঞ্জুরুল আহসান বুলবুল, সাইফুল আলম, মনোয়ার হোসেন, মোস্তফা কামাল মজুমদার, নঈম নিজাম, মোস্তাফিজ শফি এবং আলমগীর হোসেন। এরপর নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। সংবাদপত্র ও অনলাইন সাংবাদিকতায় ১৩টি এবং টিভি ও রেডিও সাংবাদিকতায় ৯টিসহ মোট ২২ জনকে এই পুরস্কার প্রদান করা হয়।

সংবাদপত্র ও অনলাইন সাংবাদিকতায় ১৩টি পুরস্কার প্রাপ্তরা হলেন: মুক্তিযুদ্ধ, ইতিহাস ও ঐতিহ্য ক্যাটাগরিতে দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার আবু সালেহ রনি, শিক্ষায় দ্য বিজনেস রিপোর্টের সিনিয়র রিপোর্টার আব্বাস উদ্দিন নয়ন, অপরাধ ও আইনে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার এ.কে.এম রাশেদুল হাসান, তথ্য-যোগাযোগ ও প্রযুক্তিতে দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার আসাদুজ্জামান, প্রশাসন, রাজনীতি, বিচার, সংসদ ও নির্বাচন কমিশন বিষয়ে দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার কবির হোসেন, ক্রীড়ায় ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার মো. জুবায়ের হোসেন, স্বাস্থ্য বিষয়ে দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলাম, সেবাখাতে বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার মো. শাহেদুল ইসলাম, কৃষি ও পরিবেশে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার এস.এ.এম হামিদুজ্জামান, অর্থনীতিতে দৈনিক কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার জিয়াদুল ইসলাম, ব্যাংক-বীমা ও পুঁজিবাজারে বিজনেস স্ট্যান্ডার্ডের বিশেষ প্রতিনিধি জেবুন্নেসা আলো, নারী-শিশু ও মানবিকতায় দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার নাজনীন আক্তার এবং বৈদেশিক সম্পর্ক বিষয়ে দৈনিক সময়ের আলোর বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম সবুজ।

টেলিভিশন ও রেডিও সাংবাদিকতায় ৯টি পুরস্কার প্রাপ্তরা হলেন: অর্থনীতিতে যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি সুশান্ত সিনহা, ব্যাংক-বীমা ও পুঁজিবাজারে একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি কাবেরী মৈত্রীয়, অপরাধ ও আইন-শৃঙ্খলায় মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মো. মাজহারুল ইসলাম, তথ্য-যোগাযোগ ও প্রযুক্তিতে নাগরিক টেলিভিশনের চিফ রিপোর্টার শাহনাজ শারমীন, নারী-শিশু ও মানবাধিকারে মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি কাওসার চৌধুরী, খেলায় চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার সালমান সাকীব, স্বাস্থ্যে যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার আবু সালেক মো. পারভেজ সাজ্জাদ, সেবাখাতে এনটিভির বিশেষ প্রতিনিধি শফিক শাহীন এবং সুশাসন ও দুর্নীতিতে একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মো. আদনান খান।

advertisement
advertisement