advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দক্ষিণ আফ্রিকাকে ১৪৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক
২৬ অক্টোবর ২০২১ ০৫:৪৫ পিএম | আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ০৫:৪৭ পিএম
ছবি : আইসিসি
advertisement

ইংল্যান্ডের কাছে লজ্জাজনক হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর পর ঘুরে দাঁড়ানোর প্রত্যায় নিয়ে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইসের দুর্দান্ত শুরুতে বড় ইনিংসের আশা দেখে ক্যারিবীয়রা। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় প্রোটিয়াদের বিপক্ষে বড় লক্ষ্য গড়তে না পারলেও লড়াকু সংগ্রহ পেয়েছে উইন্ডিজ।

আজ মঙ্গলবার বিকেলে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং নেয় দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে ৩৫ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলেন লুইস। বল হাতে তিন উইকেট শিকার করেন ডোয়াইন প্রিটোরিয়াস।

টসে হেরে ব্যাট করতে এসে দারুণ সূচনা করেন দুই ক্যারিবীয় ওপেনার এভিন লুইস ও লেন্ডল সিমনস। শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকান এই যুগল। তাদের ৭৩ রানের বড় জুটি ভেঙে দক্ষিণ আফ্রিকাকে ব্রেক থ্রু এনে দেন কেশভ মহারাজ। তিন চার ও ছয় ছক্কায় ৩৫ বলে ৫৬ রানের দারুণ ইনিংস উপহার দিয়ে ফেরেন লুইস।

তিনে এসে আজও ব্যর্থ নিকোলাস পুরান। ৭ বলে ১২ করা এই ব্যাটসম্যানকে নিজের দ্বিতীয় শিকার বানান মহারাজ। খানিক পরই আরেক ওপেনার সিমনসকে ফেরান রাবাদা। ৩৫ বলে মাত্র ১৬ রান তোলেন তিনি। চারে এসে ব্যর্থ হন ক্রিস গেইল। ১২ বলে মাত্র ১২ রান করে ডোয়াইন প্রিটোরিয়াসের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। শেষের দিকে ২০ বলে ২৬ করে দলকে ১৪৩ রানের পুঁজি গড়ে দেন কাইরন পোলার্ড।

advertisement
advertisement