advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ভিয়েনায় হিন্দু কমিউনিটির মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালি

হাসান তামিম,ভিয়েনা
২৮ অক্টোবর ২০২১ ০২:২৭ পিএম | আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০২:২৭ পিএম
ভিয়েনাস্থ জাতিসংঘ সদরদপ্তরের সামনে অস্ট্রিয়ায় বসবাসরত হিন্দু ধর্মাবলম্বীদের মানববন্ধন। ছবি : আমাদের সময়
advertisement

বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের উপর হামলা, ধর্ষণ ও সহিংসতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালি করেছে অস্ট্রিয়ায় বসবাসরত হিন্দু কমিউনিটি।

গতকাল বুধবার সকালে ভিয়েনাস্থ জাতিসংঘ সদরদপ্তরের সামনে মানববন্ধনে যোগ দেন অস্ট্রিয়ায় বসবাসরত হিন্দু ধর্মাবলম্বীসহ সর্বস্তরের জনগন। মানববন্ধনে অংশগ্রহণকারীরা বাংলাদেশে সাম্প্রতিক সময়ে হিন্দু বাড়িতে আক্রমন, প্রতিমা ভাংচুর এবং নির্যাতনের তীব্র নিন্দা ও দোষীদের দ্রুত গ্রেপ্তারের আহ্বান জানান। এছাড়াও হিন্দু কমিউনিটি অস্ট্রিয়ার পক্ষ থেকে জাতিসংঘ সদরদপ্তরে বাংলাদেশে হিন্দু নির্যাতন বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন শেষে হিন্দু কমিউনিটি অস্ট্রিয়ার পক্ষ থেকে এক প্রতিবাদ র‍্যালির আয়োজন করা হয়। প্রতিবাদ র‍্যালিটি ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসে এসে শেষ হয়। পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান তারাজুল ইসলামের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন।

মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালীতে অংশগ্রহণকারীরা তাদের বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বেড়েই চলছে। এছাড়া পূর্বেও হিন্দু ধর্মাবলম্বীদের হামলার কোন বিচার হয়নি। বাংলাদেশ সরকারের উচিত হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করা এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচার সুনিশ্চিত করা।’

advertisement
advertisement