advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বুলগেরিয়ায় দুর্ঘটনার পর বাসে আগুন লেগে নিহত ৪৫

অনলাইন ডেস্ক
২৩ নভেম্বর ২০২১ ১১:৪৯ এএম | আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১২:৫৯ পিএম
বুলগেরিয়ায় বাসে আগুন লেগে যাওয়ার পর সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে উদ্ধারকর্মীরা। ছবি : রয়টার্স
advertisement

বুলগেরিয়ায় পর্যটকদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় পড়ার পর আগুন ধরে গিয়ে কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে। বাস থেকে আরও সাতজনকে জীবিত উদ্ধার করা হয়েছে, তবে বাসটিতে মোট কতজন যাত্রী ছিল তা নিশ্চিত হওয়া যায়নি। মৃতদের মধ্যে বেশিরভাগের দেহ সম্পূর্ণভাবে পুড়ে গেছে।

গতকাল সোমবার স্থানীয় সময় রাত ২টার দিকে বুলগেরিয়ায় পশ্চিমাঞ্চলে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির রাজধানী সোফিয়া থেকে কিছটা দূরে পশ্চিমাঞ্চলীয় বসনেক প্রদেশের কাছে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনাকবলিত বাসটি তুরস্ক থেকে উত্তর মেসিডোনিয়ায় যাচ্ছিলো বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নিকোলাই নিকোলভ, বাসটির নম্বরপ্লেটে উত্তর মেসিডোনিয়ার নম্বর লেখা ছিল বলেও উল্লেখ করেছেন তিনি।

দুর্ঘটনার পর ওই প্রদেশের স্ট্রুমা মোটরওয়ে বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে, দুর্ঘটনাকবলিত এলাকাটি পরিদর্শন করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বয়কো রাসকভ। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে জানিয়ে তিনি বলেছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাসটি পাশের সড়ক প্রতিবন্ধকে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পরে বাসটিতে আগুন লেগে যায়।  

এদিকে, উত্তর মেসিডোনিয়ার প্রধানমন্ত্রীর জোরান জিয়েভ দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত আলাপ করতে ও উদ্ধার পরবর্তী কার্যক্রমের জন্য বুলগেরিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানা গেছে।

advertisement
advertisement