advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শারমিনের সেঞ্চুরিতে টাইগ্রেসদের বিশাল পুঁজি

স্পোর্টস ডেস্ক
২৩ নভেম্বর ২০২১ ০৫:৩৮ পিএম | আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ০৭:১৭ পিএম
পুরোনো ছবি
advertisement

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় সংগ্রহ গড়েছে বাংলাদেশ। ওপেনার শারমিন আক্তারের অপরাজিত সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে ৩২৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে টাইগ্রেসরা। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর এবার দ্বিতীয় জয়ের হাতছানি দিচ্ছে নিগার সুলতানার নেতৃত্বধীন বাংলাদেশকে। আজ মঙ্গলবার আগে ব্যাট করে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩২২ রান তোলে বাংলাদেশ। ব্যাট হাতে ১৪১ বলে এগারো চারে ১৩০ রানে অপরাজিত ছিলেন শারমিন।

হারারের সানরাইজ স্পোর্টস ক্লাব মাঠে টসে হেরে ব্যাট করতে এসে দারুণ শুরু করেন ওপেনার শারমিন আক্তার ও মুর্শিদা খাতুন। ৫৬ বলে ৪৭ রান করা মুর্শিদার বিদায়ে ভাঙে এই যুগলের ৯৬ রানের উদ্বোধনী জুটি। দ্বিতীয় উইকেটের জুটিতে নিগার সুলতানাকে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন শারমিন, রান আউটে কাটা পড়ার আগে ২৬ বলে ৩৩ রানের ইনিংস যোগ করেন টাইগ্রেস অধিনায়ক।

চারে আসা ফারজানা হকের সঙ্গে ১৩৭ রানের জুটি গড়ে দলকে বড় স্কোর এনে দেন শারমিন আক্তার। ৬২ বলে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফারজানা ফিরলেও দারুণ সেঞ্চুরি তুলে নেন শারমিন। ১২০ বলে সেঞ্চুরি হাকিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম নারী হিসেবে সেঞ্চুরিয়ানের খাতায় নাম লেখান টাইগ্রেস এই ব্যাটার।

শেষের দিকে রুমানা আহমেদ ও রিতু মনি দ্রুত ফিরলেও একপাশ আগলে রাখেন ওপেনার শারমিন। তার ব্যাটে ভর করে ৩২২ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। ব্যাট হাতে ১৪১ বলে ১৩০ রানের ইনিংস খেলেন শারমিন ও লতা মন্ডল ১০ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

advertisement
advertisement