advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সেন্সর পেল নিরব-মিথিলার সিনেমা

বিনোদন প্রতিবেদক
২৫ নভেম্বর ২০২১ ০২:১৭ পিএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ০২:৩৫ পিএম
শুটিং সেটের একটি দৃশ্য
advertisement

অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমার দৃশ্যধারণের কাজ শুরু হয় চলতি বছর এপ্রিলে বান্দরবানে। এরপর রাঙামাটি, সিলেট, নারায়ণগঞ্জ, ভালুকাসহ দেশের বিভিন্ন স্থান ঘুরে আগস্টের মাঝামাঝিতে শেষ হয় ঢাকায়। অবশেষে মুক্তির মিছিলে যোগ হলো সিনেমাটি। সেন্সরবোর্ডের ছাড়পত্র পেল ‘অমানুষ’। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা অনন্য মামুন নিজেই।

তিনি বলেন, ‘আজ সকালে সেন্সর সনদ হাতে পেলাম। তবে সিনেমায় একটি রবীন্দ্রসংগীত নিয়ে কিছুটা আপত্তি থাকায়, সেটা বাদ দিতে হয়েছে। এটা আসলে কর্তন বা বিনাকর্তন দুটোই বলা যায়। এখন সুন্দর একটি দিনক্ষণ দেখে সিনেমাটি মুক্তি দিতে চাই। ইচ্ছে আছে, আগামী ডিসেম্বরেই এটি মুক্তি দেওয়ার।’

‘অমানুষ’ রাফিয়াত রশিদ মিথিলা অভিনীত প্রথম সিনেমা। আর কেন্দ্রীয় ভূমিকায় আছেন চিত্রনায়ক নিরব। আরও অভিনয় করেছেন কাজী নওশাবা, মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, রাশেদ অপুসহ অনেকে।

এদিকে, করোনা মহামারিতে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়েই পুরো সিনেমার কাজ করেছেন শিল্পীরা। এর জন্য নিরবকে বাস্তব লুক বদলাতে হয়েছে। যা দেখে অবাক হয়েছেন অনেকেই। কারণ, চরিত্রটি ডাকাত কিংবা অমানুষের।

সেসময় নিরব জানান, চরিত্রটির জন্য মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে তাকে। পোশাকেও আনতে হয়েছে পরিবর্তন।

অন্যদিকে, ডাকাতের জালে আটকে পড়া মিথিলাকেও দেখা গেছে দারুণ লুকে। এতে এই অভিনেত্রীকে দেখা যাবে বিদেশ ফেরত এক নারীর চরিত্রে। যিনি মূলত বাংলাদেশের সৌন্দর্য নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে জলে-জঙ্গলে ঘুরে বেড়ান। সেখানে গিয়ে ডাকাত নিরবের খপ্পরে পড়েন। এভাবেই এগিয়েছে ‘অমানুষ’র গল্প।

advertisement
advertisement