advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাংলাদেশের নৌপথ ব্যবহার করতে চায় আসাম

আমাদের সময় ডেস্ক
২৬ নভেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০২:৩৪ এএম
advertisement

ভারতের আসাম রাজ্য পণ্য রপ্তানি সুবিধার জন্য বাংলাদেশের নৌপথ ব্যবহারের প্রস্তাব দিয়েছে। আসামে চা শিল্পে কয়লা ও ইউরিয়া ঘাটতি দেখা দেওয়ায় নর্থ ইস্টার্ন টি অ্যাসোসিয়েশন গত বুধবার (এনইটিএ) বাংলাদেশ সরকারের প্রতি এ সংক্রান্ত অনুরোধ জানিয়েছে। খবর আসাম ট্রিবিউন।

খবরে বলা হয়, এনইটিএর ২০তম দ্বিবার্ষিক সাধারণসভায় বক্তৃতাকালে বাংলাদেশের জ্যেষ্ঠ কূটনীতিক ও রাষ্ট্রদূত শমসের চৌধুরীর কাছে নৌপথ ব্যবহারের অনুরোধ জানান সংগঠনটির চেয়ারম্যান সুনীল জাল্লান। এ সময় তিনি বলেন, চা শিল্পের বর্তমান অবস্থা হতাশাজনক। তার কথায়- কঠিন সময়ে গুটিয়ে যাওয়া এবং প্রত্যাহার করে নেওয়া সর্বদাই সহজ। কিন্তু চায়ের মন্ত্রটি হচ্ছেÑ সর্বদা বেঁচে থাকার ও পুনরুজ্জীবিত হওয়ার। সমস্যাগুলো আমাদের এবং সমাধান খুঁজে আমাদেরই বের করতে হবে।

সুনীল জাল্লান জানান, বর্তমানে বাংলাদেশের চট্টগ্রামের নৌপথ ও মোংলাবন্দর ব্যবহার করে ভারতে পণ্য পুন-প্রবেশ করাতে চান বলে জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের জ্যেষ্ঠ কূটনীতিক ও রাষ্ট্রদূত শমসের চৌধুরী আমাদের অনুরোধে ইতিবাচক সাড়া দিয়েছেন। তিনি আশ্বস্ত করেছেন যে, বিষয়টি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে জানাবেন। এ বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরার জন্য আমরা আসামের সরকারের প্রতি আহ্বান জানাই।

advertisement
advertisement