advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

চট্টগ্রামে ড্রেনে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
২৬ নভেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০২:৩৪ এএম
advertisement

চট্টগ্রামে ড্রেনে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সেহরীন মাহবুব সাদিয়ার মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট করা হয়েছে। এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে সাদিয়ার মামা জাহিদ উদ্দিন বেলাল, মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক) এবং সিসিবি (চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ) ফাউন্ডেশন বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার এ রিট দায়ের করেন।

রিট আবেদনটি বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করা হয়। আগামী সপ্তাহে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী। আদালতে রিট আবেদনটি উপস্থাপন করেন ব্যারিস্টার অনীক আর হক। সঙ্গে ছিলেন সিসিবি ফাউন্ডেশনের পরিচালক আইনজীবী জামিউল হক ফয়সাল। রিটে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আইনজীবীরা জানান, রিটে সাদিয়ার ড্রেনে পড়ে মর্মান্তিক মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কী পদক্ষেপ গ্রহণ করেছে, তা জানাতে নির্দেশনা চাওয়া হয়েছে। ড্রেনে পড়ে এমন দুর্ঘটনা রোধে সংশ্লিষ্ট বিবাদীরা তদন্ত করেছেন কিনা, ক্ষতিপূরণের বিষয়ে বা অন্য কোনো ব্যবস্থা

গ্রহণ করেছেন কিনা তারও একটি প্রতিবেদন প্রকাশ করতে নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ মাজারগেট ও আগ্রাবাদ মোড়ের মাঝামাঝি এলাকায় খোলা ড্রেনে পা ফসকে পড়ে নিহত হন সাদিয়া।

advertisement
advertisement