advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

চার উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক
২৬ নভেম্বর ২০২১ ১২:০৪ পিএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০১:২৯ পিএম
ছবি : ওয়ালটন
advertisement

পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ চলতি আসর শুরু করল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে আসা বাংলাদেশকে দারুণভাবে চেপে রেখেছে সফরকারী বোলাররা। শুরু থেকে একের পর এক উইকেট শিকার করে টাইগারদের কোণঠাসা করে রেখেছেন বাবর আজমরা।

আজ শুক্রবার প্রথম ইনিংসের প্রথম দিনে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দিনের প্রথম সেশনে চার উইকেট হারিয়ে ৬৯ রান তুলেছে মুমিনুল হকরা। টপ অর্ডারের ব্যর্থতার চাপ পড়েছে মিডলঅর্ডারের ব্যাটারদের ঘাড়ে। ক্রিজে আছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস।

সাগরিকার ঝলমলে রোদের আলোয় বাংলাদেশের শুরুটা হলো মলিন। আগে ব্যাট করতে এসে দৃষ্টিনন্দন তিনটি বাউন্ডারি হাঁকিয়ে দ্রুত বিদায় নেন ওপেনার সাইফ হাসান। দলীয় ১৯ রানের মাথায় ব্যক্তিগত ১২ রান করে আবীদ আলীর ক্যাচে শাহীন শাহ আফ্রিদির শিকার হন তিনি।

সাদা বলের ক্রিকেটে টাইগারদের ভরসার ওপেনার সাদমানও ফেরেন থিতু হওয়ার আগে। এই ব্যাটারকে ব্যক্তিগত ১৪ রানের মাথায় লেগ বিফোরের ফাঁদে ফেলেন হাসান আলী। সফরকারীদের আবেদনে আম্পায়ার সাড়া দিলে আপিল করেন সাদমান, কিন্তু বল স্ট্যাম্পে আঘাত করায় ফিরতে হয় এই ওপেনারকে।

তিনে আসা নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ। এই দুই ব্যাটারও হতাশ করলো স্বাগতিকদের। দলীয় ৪৭ রানে ফেরেন মুমিনুল। আর খানিক পরই ফেরেন শান্ত (১৪)। প্রথম তিন ব্যাটসম্যানই ব্যক্তিগত ১৪ কোটায় থেকে সাজঘরের পথ ধরেন।

advertisement
advertisement