advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মিরপুরের ভিন্ন চিত্র সাগরিকাতে

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক
২৬ নভেম্বর ২০২১ ১২:৩৪ পিএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১২:৫০ পিএম
ছবি : ওয়ালটন
advertisement

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশি হয়েও সফরকারী দলকে সমর্থন দিয়েছেন অনেকেই। মিরপুরে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের সবকয়টি ম্যাচে গ্যালারিজুড়ে ছিল পাকিস্তান বন্দনা। বাংলাদেশির কাছ থেকে এমন সমর্থন হয়তো আশাও করেননি বাবর আজমরা। তাইতো সমর্থন পেয়ে বেশ ফুরফুরে দেখা গিয়েছিল তাদের। তবে এবার চট্টগ্রামে এসে ভিন্ন চিত্র দেখতে হচ্ছে সফরকারীদের। কেননা এই মাঠে তাদের সমর্থন বিন্দুমাত্র চোখে পড়েনি এখনো।

টি-টোয়েন্টি সিরিজে শের-ই বাংলায় ১২ হাজার দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গ্যালারিজুড়ে বাংলাদেশি সমর্থকদের বেশি দেখার কথা থাকলেও হয়েছিল তার উল্টোটা। পুরো গ্যালারিতে পাকিস্তানের জার্সি ও পতাকা নিয়ে বাংলাদেশি সমর্থকদের উপচেপড়া ভিড় নজর কেড়েছে সবার।

দেশের বিপক্ষে ভিনদেশিদের সমর্থন করা মোটেও ভালোভাবে নিতে পারেনি বাংলাদেশিরা। গ্যালারিজুড়ে এমন চিত্রের পর নড়েচড়ে বসেন তারা। আলোচনা-সমালোচনাও হয়েছে বেশ। এরপর আনঅফিসিয়ালি মাঠে পাকিস্তানের জার্সি ও পতাকা নিয়ে প্রবেশেও আনে নিষেধাজ্ঞা। তাতেই থামানো যায়নি বাংলাদেশিদের। শেষ ম্যাচেও পাকিস্তান বন্দনায় মত্ত ছিল সবাই।

মিরপুরে এমন দৃশ্যের দেখা মিললেও চট্টগ্রামের হয়েছে তার উল্টো। এখানে পাকিস্তান নয়, সবাই বাংলাদেশের সমর্থনেই মাঠে খেলা দেখতে এসেছেন। আগতদের দর্শকদের মাঝে ক্রিকেট বোর্ডের বেশ কয়েকটি সিদ্ধান্ত ঘিরে ক্ষোভ থাকলেও মাঠে বাংলাদেশের সমর্থনে গলা ফাটাতে চান তারা। বোর্ডের উপর রাগ করে পাকিস্তানকে সমর্থন করার পক্ষে নন চট্টগ্রামের বাসিন্দারা।

advertisement
advertisement