advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

‘মুক্তালয় নাট্যাঙ্গন’র ২৫ বছর, সম্মাননা পাচ্ছেন নার্গিস

বিনোদন প্রতিবেদক
২৮ নভেম্বর ২০২১ ০২:১৫ পিএম | আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০২:২০ পিএম
অভিনেত্রী নার্গিস। পুরোনো ছবি
advertisement

‘মুক্তালয় নাট্যাঙ্গন’-এর ২৫ বছর পূর্তি আগামী ১ ডিসেম্বর বুধবার। এদিন সন্ধ্যা সাড়ে ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে আমিনুল হক আমীন রচিত ও নির্দেশীত স্বল্পদৈর্ঘ্য নাটক ‘চতুর ভোলা’র মঞ্চায়ন ও প্রাণবন্ত থিয়েটার আড্ডার আয়োজন করা হয়েছে।

একই সঙ্গে ‘মুক্তালয় নাট্যাঙ্গন সম্মাননা পদক ২০২১’ প্রদান করা হবে। এবার এই পদক পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট অভিনেত্রী নার্গিস। আরও থাকছে মঞ্চের পেছনের কলাকূশলীদের জন্য সম্মাননা স্মারক। সম্মাননা স্মারক পাচ্ছেন সেট ডিজাইনার মো. সেলিম, লাইট ডিজাইনার সবুজ ভুইয়া, মো. আকবর হোসেন, মেকআপ আর্টিস্ট আলতাফ মাহমুদ সুবল ও রেবতী দাস। পুরো আয়োজনটি সকলের জন্যই উন্মুক্ত থাকবে।

বাংলাদেশের গ্রুপ থিয়েটার অঙ্গনে ‘মুক্তালয় নাট্যাঙ্গন’ একটি আলোকিত নাম। দীর্ঘ ২৫ বছরে তারা ১১টি নাটকের দুই শতাধিক মঞ্চায়নের মাধ্যমে দেশের নাট্যাঙ্গনে অবদান রাখতে সক্ষম হয়েছে। তাদের উল্লেখযোগ্য নাটকগুলির তালিকায় আছে- আমিনুল হক আমীন রচিত ও নির্দেশিত হাসির নাটক ‘ফাঁদ’, মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘রক্তঝরা দিনগুলি’, সমাজ সচেতন মূলক নাটক ‘আর কলঙ্ক নয়’, শিশুতোষ নাটক ‘ইসকুলে ভর্তি হই এখনি’, মাদক নির্মুল বিষয়ক নাটক ‘মুক্তি’, জীবন সচেতন বিষয়ক নাটক ‘চতুর ভোলা’, ভিন্নধর্মী নাটক ‘এ যুগের আলাদিন’ ইত্যাদি।

advertisement
advertisement