advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ভিভোর ওয়াই সিরিজের নতুন মডেল : ভিভো ওয়াই১৫এস

অনলাইন ডেস্ক
২ ডিসেম্বর ২০২১ ০৯:১৬ পিএম | আপডেট: ২ ডিসেম্বর ২০২১ ০৯:১৬ পিএম
ভিভো ওয়াই১৫এস
advertisement

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর ওয়াই সিরিজের স্মার্টফোন নিয়ে বরাবরই তরুণদের আগ্রহ থাকে। দারুণ ক্যামেরা ফিচার, দৃষ্টিনন্দন নকশা এবং দীর্ঘ সময় চার্জ থাকা– সময় মিলিয়ে পয়সা উসুল পারফরমেন্স দেয় ওয়াই সিরিজ।

ভিভো এবার ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে। শিগগিরই বাজারে আসবে ভিভো ওয়াই১৫এস স্মার্টফোন। ভিভোর অন্য স্মার্টফোনগুলোর মতো ওয়াই১৫এস-এর নকশা হবে দারুণ। তরুণদের হাতে মানানসই। গুঞ্জন আছে এই মডেলে কৃত্রিম বুদ্ধিমত্তা (আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স) প্রযুক্তি সম্পন্ন দুটি ক্যামেরা থাকছে।

ভিভো বাংলাদেশের ফেসবুক পোস্ট থেকে জানা যায়, প্রধান ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেলের। সঙ্গে থাকবে ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা, যা দিয়ে ৪ সেন্টিমিটার দূর থেকেও ফোকাস পাওয়া যাবে। প্যানোরমা, ফেস বিউটি, টাইম-ল্যাপস, প্রো মোড¬সহ নানা ফিচার সমৃদ্ধ হবে ভিভো ওয়াই১৫এস। 

স্মার্টফোনের সর্বশেষ প্রযুক্তি সঙ্গে থাকতে চায় এমন প্রযুক্তিপ্রেমী তরুণদের জন্যই ভিভো ওয়াই১৫এস। সঙ্গে দারুণ ক্যামেরা এবং দীর্ঘ সময়ের চার্জ সুবিধাতো থাকছেই।

জানা যাচ্ছে, ভিভো ওয়াই১৫এস-এর সেলফি ক্যামেরায় স্বল্প আলোতেও উজ্জ্বল ছবি তোলা যাবে। ক্যামেরায় তোলার পর রিয়েল টাইম ফিল লাইট ইফেক্ট দিয়ে ছবি দেখতে দারুণ লাগবে। এই ক্যামেরায় যেকোনো আলোতে নিখুঁত ছবি পাওয়া যাবে। তোলার পর ওয়ার্ম লাইট নিজ থেকেই ছবিকে সুন্দর করে দেবে। এর সঙ্গে রয়েছে বোকেহ পোর্ট্রেট। কম্পিউটেশনাল ফটোগ্রাফি টেকনিক ব্যবহার করে সিনেম্যাটিক বোকেহ ইফেক্ট ফিচার স্মার্টফোনে ফটোগ্রাফিতে নতুন অভিজ্ঞতা দেবে। পোর্ট্রেটে ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা বিশেষত্ব থাকবে ছবির সাবজেক্টের।

ভিভো ওয়াই১৫এস-এ ব্যাটারি সক্ষমতা অনেক বেশি হবে। ফলে স্মার্টফোন ব্যবহার করতে গিয়ে চার্জ ফুরানো নিয়ে চিন্তায় পড়তে হবে না। ব্যবহারকারীরা যতক্ষণ খুশি মুভি দেখতে পারবেন, গেম খেলতে পারবেন চার্জ ফুরানোর বিড়ম্বনা ছাড়া।

গুঞ্জন রয়েছে এই মডেলে রিভার্স চার্জিং সুবিধা থাকবে। এর মানে, ভিভো ওয়াই১৫এস স্মার্টফোনের পাশাপাশি পাওয়ার ব্যাংক হিসেবেও কাজ করবে। এর থেকে অন্য স্মার্টফোনও চার্জ দেওয়া যাবে।

ভিভো ওয়াই১৫এস-এ সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রযুক্তি সমৃদ্ধ হবে। ডিসপ্লের মান দারুণ হবে। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তির ফলে ফোন আনলক করা যাবে চোখের পলকে।

advertisement
advertisement