advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কুয়েট শিক্ষকের মৃত্যু : তদন্তে ৫ সদস্যের কমিটি

খুলনা প্রতিনিধি
৪ ডিসেম্বর ২০২১ ১২:৩৮ পিএম | আপডেট: ৪ ডিসেম্বর ২০২১ ১২:৫৭ পিএম
নিহত অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। পুরোনো ছবি
advertisement

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যু নিয়ে উঠেছে নানা প্রশ্ন। এজন্য মৃত্যুর এই ঘটনা সুষ্ঠু তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ৭৬তম জরুরি সিন্ডিকেট সভায় গতকাল শুক্রবার এ কমিটি গঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মো. আনিছুর রহমান ভূঞা জানান, কমিটিকে অপরাধীদের শনাক্ত ও সংশ্লিষ্ট আনুষঙ্গিক বিষয়াদি পর্যালোচনা করে সুপারিশসহ রিপোর্ট তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে।

কমিটির সভাপতি প্রফেসর ড. মহিউদ্দিন আহমাদ, সদস্য প্রফেসর ড. খন্দকার মাহবুব হাসান, সদস্য সচিব প্রফেসর ড. মো. আলহাজ উদ্দীন, বহিঃসদস্য হিসেবে কেএমপি কমিশনার খুলনার মনোনীত একজন প্রতিনিধি (ন্যূনতম সহকারী কমিশনার পদমর্যাদা সম্পন্ন) এবং খুলনার জেলা প্রশাসক মনোনীত একজন প্রতিনিধি (ন্যূনতম নির্বাহী ম্যাজিস্ট্রেট পদমর্যাদা সম্পন্ন)। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে উল্লিখিত বিষয়ে তদন্ত করে সুপারিশসহ রিপোর্ট উপাচার্য বরাবর দাখিল করতে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে এ ঘটনার পর গঠিত তদন্ত কমিটির দুই সদস্য পদত্যাগ করেন। পরে সিন্ডিকেটের পক্ষ থেকে বর্তমান তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কায় ৩ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া ৩ ডিসেম্বর বিকাল ৪টার মধ্যে আবাসিক ছাত্র-ছাত্রীদের হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়। ইতিমধ্যে ছাত্ররা হল ত্যাগ করেছে।

advertisement
advertisement