advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মহান বিজয়ের সুবর্ণজয়ন্তীতে ডব্লিউএফবিবি’র আলোচনা সভা

অসীম বিকাশ বড়ুয়া,দক্ষিণ কোরিয়া
১৭ ডিসেম্বর ২০২১ ০৯:৫৭ পিএম | আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ০৯:৫৭ পিএম
মহান বিজয়ের সুবর্ণজয়ন্তীতে  ডব্লিউএফবিবি’র আলোচনা সভা। ছবি : সংগৃহীত
advertisement

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশি বুদ্ধিস্ট’র (ডব্লিউএফবিবি) উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ১০টায় এই সভার আয়োজন করা হয়।

সংগঠনের আহবায়ক ড. বসুমিত্র বড়ুয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক শিল্পমন্ত্রী ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া। বক্তব্যের শুরুতে প্রধান অতিথি ঐতিহাসিক এই দিনের তাৎপর্য তুলে ধরেন এবং ডব্লিউএফবিবি সংগঠনকে বৌদ্ধদের জন্য বিশ্বময় একটি বৌদ্ধ পল্লী হিসেবে অভিহিত করেন। সভাপতির বক্তব্যে ড. বসুমিত্র ৩০ লাখ শহীদ এবং ২ লাখ নারীর ওপর অত্যাচারের বর্ননা দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

সংগঠনের সদস্য সচিব সুহাস বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ভারতের হায়দারাবাদ পিস ইনিশিয়েটিভসের প্রতিষ্ঠাতা সভাপতি আশীষ বড়ুয়া এবং পশ্চিমবঙ্গ সরকারের অবসরপ্রাপ্ত যুগ্ন সচিব আশীষ বড়ুয়া।

আরও বক্তব্য দেন- ভারতের সুমন বড়ুয়া, দক্ষিণ কোরিয়া থেকে রানা বড়ুয়া জিস্যাং ও সাংবাদিক অসীম বিকাশ বড়ুয়া, সাউথ আফ্রিকা থেকে শৈবাল বড়ুয়া, জেনেভা থেকে সসীম বড়ুয়া, নরওয়ে থেকে লাবলু বড়ুয়া, স্পেইন থেকে উত্তম বড়ুয়া, প্যারিস থেকে উদয়ন বড়ুয়া, তাপস বড়ুয়া রিপন, দীপন বড়ুয়া, স্বদেশ বড়ুয়া, নিউ ইয়র্ক থেকে রণবীর বড়ুয়া, ইতালি থেকে সুমেধ তাপস বড়ুয়া, ক্যালিফোর্নিয়া থেকে রানা বড়ুয়া, আয়ারল্যান্ড থেকে আর কে রূপেশ বড়ুয়া। বক্তারা স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীরভাবে শ্রদ্ধা নিবেদন করে সভা সমাপ্তি ঘোষণা করেন।

advertisement
advertisement