advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শুধু ঢাকায় ‘ছিটমহল’

বিনোদন প্রতি‌বেদক
১৩ জানুয়ারি ২০২২ ০৪:২২ পিএম | আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৪:৩৮ পিএম
advertisement

কয়েক বছর আগেই সিনেমার শুটিং সম্পন্ন হয়েছে। কিন্তু করোনার কারণে আট‌কে ছিল ‘ছিটমহল’র মুক্তি। অব‌শে‌ষে আগামীকাল শুক্রবার দেশের ৫টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পা‌চ্ছে। আর ঢাকায় শুধু ব্লকবাস্টার সিনেমাসে এ‌টি দেখা যাবে।

এছাড়া ঢাকার বাইরে- সুগন্ধ্যা (চট্টগ্রাম), শংখ (খুলনা), সিনে স্কোপ (নারায়ণগঞ্জ), বৈশাখী (রাজবাড়ির) কালুখালীতেও সিনেমাটি দর্শক দেখতে পাবেন। সব মি‌লি‌য়ে আগামীকাল দেশের ৫টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে।

নিজের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন এইচ আর হাবিব। এতে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস পিয়া, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ ও শিমুল খানসহ অনেকে।

পরিচালকের কথায়, ‘ছিটমহল’-এ আমরা একটা সাবলীল জীবনের গল্প বলতে চেয়েছি। সবাই আন্তরিকভাবে কাজটি করেছেন। আশা করছি, কেউ নিরাশ হবেন না। প্রেক্ষাগৃহে আসুন সিনেমাটি দেখুন।

সিনেমাটির গল্প প্রসঙ্গে নির্মাতা জানান, ১৯৪৭ সালের দেশ ভাগের করুণ অন্তঃক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আশা হঠাৎ আলোর ঝলকানি বিনিময়ের কাহিনি উঠে এসেছে ‘ছিটমহল’ সিনেমায়। চারিদিকে অন্য দেশ মাঝখানে বসবাস অধিকারহীন একদল মানুষের। ঐতিহাসিক এক বঞ্চনা নিয়ে জীবনযাপন তাদের। হঠাৎই ছিটমহল বিনিময়ের ঢামাঢোল। মানুষগুলো পড়ে সিদ্ধান্তহীনতায়। কেউ চায় ভূমির উপর নিজেকে শক্ত করে দাঁড় করাতে। ফলে শুরু হয় বিভাজন অন্তঃক্ষরণ। এমনই গল্প নিয়েই ‘ছিটমহল’ নির্মিত হয়েছে।

সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই। এতে আরও অভিনয় করেছেন মীরাক্কেলের সজল, ডন হক, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু, অঞ্জলি সাথী ও পরিচালক নিজেই। সিনেমাটি প্রযোজনা করেছে কমন হোম এটাচার। এটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

advertisement
advertisement