advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শান্তিরক্ষা মিশনে গেলেন পুলিশের ১৪০ সদস্য

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ১০:৫২ পিএম
advertisement

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্য। বৃহস্পতিবার দিবাগত রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোর উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান জানান, কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খানের নেতৃত্বে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (বিএএনএফপিইউ)-২-এর চতুর্থ রোটেশনের ৭০ জন এবং ডেপুটি কমান্ডার মো. স্নিগ্ধ আখতারের নেতৃত্বে বাংলাদেশ ফর্মড

পুলিশ ইউনিট (বিএএনএফপিইউ)-১-এর অষ্টম রোটেশনের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন। ডিআইজি (অপারেশনস্ ও অতিরিক্ত দায়িত্বে মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো. হায়দার আলী খান এবং ইউএন অ্যাফেয়ার্স (অপারেশনস্) উইংয়ের কর্মকর্তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের বিদায় জানান।

পুলিশ জানায়, গত ২০১৩ সাল থেকে বিএএনএফপিইউ-১, এমআইএনইউএসএমএ, মালি দলটি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে। গত ২০১৭ সাল থেকে বিএএনএফপিইউ-২, এমআইএনইউএসএমএ, মালি দলটি মালির উত্তরভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে। দুর্গম ভৌগোলিক অবস্থান এবং প্রতিকূল আবহাওয়ার মধ্যে পুলিশ সদস্যরা সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

advertisement
advertisement