advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নীলফামারীতে ব্রিজ বিক্রি করে দিলেন চেয়ারম্যান

নীলফামারী প্রতিনিধি
১৫ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ০৩:২২ এএম
advertisement

নীলফামারীর ডিমলায় দরপত্র ছাড়াই একটি পুরনো ব্রিজের কিছু অংশ ভেঙে বিক্রি করার অভিযোগ উঠেছে গয়াবাড়ী ইউপি চেয়ারম্যান সামসুল হকের বিরুদ্ধে। গয়াবাড়ী ইউনিয়নের মাস্টারপাড়ায় কুমলাই নদীর সেতুটি গত দশ বছর ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল।

২০২১-২২ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের অর্থায়নে ১৫ মিটার ব্রিজটি নির্মাণের জন্য ৬৪ লাখ টাকার টেন্ডারে পেয়েছে নীলফামারী এমএন কনস্ট্রাকশন। সেই পুরনো ব্রিজটি সরকারি নিয়ম না মেনে দরপত্র ছাড়া কিছু অংশ ভেঙে ইট, খোয়া, রড সম্প্রতি বিক্রি করেন ওই ইউপি চেয়ারম্যান।

স্থানীয়দের অভিযোগ, পুরনো ব্রিজ ভেঙে অবশিষ্ট ইট, খোয়া, রড ইউনিয়ন পরিষদে জমা করে সেগুলো টেন্ডারের মাধ্যমে বিক্রি করার নিয়ম। কিন্তু সেই নিয়মকে উপেক্ষা করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মেজবাহুর রহমানের সঙ্গে যোগসাজশে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানের ব্রিজের কিছু অংশ ভেঙে বিক্রি করেছেন।

সরেজমিন দেখা যায় শ্রমিক দিয়ে ব্রিজ ভাঙার কাজ চলছে। ব্রিজের শ্রমিক

হাবিবুর রহমান বলেন, ‘চেয়ারম্যানের নির্দেষেই ব্রিজ ভাঙার কাজ করছি, আমাদের কিছু করার নেই।’

তবে গতকাল ইউপি চেয়ারম্যান সামছুল হক বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মেজবাহুর রহমানের নির্দেশে, ব্রিজ ভাঙার কাজ চলছে। পিআইওর সঙ্গে কথা বলে ব্রিজের কিছু অংশ বিক্রি করেছি; যা দিয়ে শ্রমিকের বিল দেব। তবে বিক্রি করে হিসাব করে দেখি ব্রিজ ভাঙতে গিয়ে আমার পঞ্চাশ হাজার টাকা লোকশান হয়েছে। ব্রিজ ভাঙতে গিয়ে এখন বিপদে পড়েছি। এখনো ভাঙা শেষ হয়নি, কিছু অবশিষ্ট রয়েছে তবে ভাঙার কাজ চলছে, বর্তমানে ব্রিজ ভাঙা ইট, খোয়া, রড- এগুলো জমা করা হচ্ছে ইউনিয়ন পরিষদে। আমাকে দশ হাজার টাকা জমা দিতে বলেছেন ইউএনও।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মেজবাউর রহমানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

ডিমলা উপজেলা ইউএনও বেলায়েত হোসেন বলেন, চেয়ারম্যানকে বলা হয়েছে ব্রিজ ভেঙে ইট, খোয়া, রড ইউনিয়ন পরিষদে জমা করবেন। এলজিইডি ইঞ্জিনিয়ার টেন্ডারের মাধ্যমে সেগুলো বিক্রি করবে। চেয়ারম্যান যদি ব্রিজের ইট, খোয়া, রড বিক্রি করে থাকেন তবে এটা ঠিক করেননি।

advertisement
advertisement