advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

রাব্বীর কণ্ঠে মিজান মালিকের নতুন গান মানুষ এমনই

১৫ জানুয়ারি ২০২২ ০৯:২৩ পিএম
আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ০৯:৪৭ পিএম
advertisement

‘মানুষ এমনই মানুষ/নিজের দিকে না তাকিয়ে খোঁজে অন্যের দোষ’ জীবন ঘনিষ্ঠ এমন কথামালা দিয়েই গান সাজিয়েছেন সৃজনশীল লেখক, গীতিকার ও কবি মিজান মালিক। মানুষের বৈশিষ্ট্যই হলো- নিজের প্রতি নজর না দিয়ে অন্যকে নিয়ে ব্যস্ত থাকা। মানুষের সহজাত এ আচরণকে উপজীব্য করে শব্দ বোনা গানটি আজ শনিবার রাতেই রিলিজ পাচ্ছে। গানে কণ্ঠ দিয়েছেন এ প্রজন্মের আলোচিত ফোক শিল্পী কামরুজ্জামান রাব্বী। গানের সুরও করেছেন তিনি। মিজান মালিকের লেখা অসংখ্য গান গেয়েছেন রাব্বী। এর মধ্যে ‘খেয়া’ গানটি সঙিন অঙ্গনে আলোড়ন তোলে। সবার মনের কথা, সময়ের কথা উঠে আসে খেয়া শিরোনামের গানে। ‘দিন চলে যায় পথে পথে/ রাত কাটে তার হিসাব মেলাতে।’ এ গান সবার গান।

এছাড়া করোনা মহামারীর সময় পৃথিবীকে আগের রূপে দেখার বাসনা নিয়ে লেখা ‘জেগে ওঠো ভালোবাসার/ শুভ্র পৃথিবী আমার’ গানটিও অসাধারণ গেয়েছেন কামরুজ্জামান রাব্বী। মিজান মালিকের লেখা বাহান্ন বাজারসহ আরও কয়েকটি গান মুক্তির মিছিলে।

প্রসঙ্গত, ‘মানুষ এমনই’ গানে মডেল হয়েছেন দুজন সাংবাদিকসহ বেশ কয়েকজন। সাংবাদিক আরিফুজ্জামান মামুন ও আবদুল্লাহ কাফি ছাড়াও আরও আছেন রাহুল, আশিক ও বিজয়। মিউজিক ভিডিও করেছেন জেএস জিসান। গানটি মিজান মালিকের নিজস্ব চ্যানেল সরুধহ সধষরশ ড়ভভরপরধষ থেকে রিলিজ পাচ্ছে।