advertisement
advertisement
advertisement
advertisement

পুলিশি নিরাপত্তা
আইনি লড়াইয়ে যাচ্ছেন হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক
১৭ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ০৯:৪৪ এএম
advertisement

ব্রিটেনে থাকার সময় পুলিশি নিরাপত্তা বাবদ অর্থ ব্যক্তিগতভাবে পরিশোধ করতে চান প্রিন্স হ্যারি। কিন্তু ব্রিটিশ কর্তৃপক্ষ তা নিতে অস্বীকৃতি জানিয়েছে। এ নিয়ে আইনি লড়াইয়ে নেমেছেন প্রিন্স হ্যারি। গতকাল এ খবর জানিয়েছে বিবিসি।

যুক্তরাষ্ট্রবাসী হ্যারি জানান, তার ব্যক্তিগত নিরাপত্তা দলের এমন সক্ষমতা নেই যে তারা দেশের বাইরে তার নিরাপত্তা দেবে। কিন্তু হ্যারি ব্যক্তিগতভাবে চান যে তিনি যখন ব্রিটেনে তার পরিবারের সঙ্গে থাকবেন, সেই সময় যেন তাদের নিরাপত্তা নিশ্চিত করা হয়।

একই সঙ্গে পুলিশি নিরাপত্তা বাবদ ফি হ্যারি ব্যক্তিগতভাবে পরিশোধ করতে চান। কেননা ২০২০ সালে রাজপরিবার ছাড়ার পর তিনি করদাতা হিসেবে ওই রাষ্ট্রের নিরাপত্তা পাওয়ার অধিকার খুইয়েছেন। এ নিয়ে হ্যারির একজন প্রতিনিধি আদালতের দ্বারস্থ হয়েছেন। ব্রিটেনের এমন সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন জানিয়েছেন হ্যারি। এখানে ২০২০ সালে জুলাই মাসের একটি ঘটনার বর্ণনা তুলে ধরা হয়েছে, যেখানে একটি দাতব্য সংস্থার অনুষ্ঠান ছেড়ে যাওয়ার সময় আলোকচিত্রীরা হ্যারির গাড়ি ধাওয়া করেছিল।

এদিকে ব্রিটিশ কর্তৃপক্ষ বলছে, প্রিন্স হ্যারি জন্ম থেকেই ঝুঁকির মধ্যে রয়েছেন। ব্রিটিশ সিংহাসনে আরোহণের দিক থেকে তিনি ষষ্ঠ সারিতে রয়েছেন। আফগানিস্তানে দুটি যুদ্ধে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া সাম্প্রতিক বছরগুলোয় তার পরিবার নব্য-নাৎসি ও চরমপন্থি হুমকি পেয়ে আসছে।