advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

বিক্ষোভের আশঙ্কায় মোয়েদ ইউসুফের কাবুল সফর বাতিল

অনলাইন ডেস্ক
২১ জানুয়ারি ২০২২ ১১:২৭ এএম | আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১১:৫৪ এএম
কাবুল বিমানবন্দরের সামনে কয়েকশো জনতা পাকিস্তানবিরোধী বিভিন্ন স্লোগান দেন। ছবি : সংগৃহীত
advertisement

প্রতিবেশী দেশ আফগানিস্তানে সফরের কথা ছিল পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) মোয়েদ ইউসুফের। কিন্তু কাবুল বিমানবন্দরে বড় বিক্ষোভের মুখে পড়তে পারেন, এমন আশঙ্কায় সফরটি বাতিল করেছেন তিনি। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে বার্তা সংস্থা এএনআই।

এএনআই জানিয়েছে, গত মঙ্গলবার কাবুল সফরের কথা ছিল পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার। কিন্তু তার আগমনকে ঘিরে বিক্ষুব্ধ জনতা একত্র হয়ে বিক্ষোভ করতে পারে, এমন শঙ্কার সৃষ্টি হয়। ফলে, বাতিল হয় পূর্বনির্ধারিত ওই সফর।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে- আফগানিস্তানে চলমান মানবিক সংকট পর্যালোচনা করার জন্যেই কাবুল সফরের কথা ছিল মোয়েদ ইউসুফের। কিন্তু তার আগমনকে ঘিরে কাবুল বিমানবন্দরের সামনে কয়েকশো জনতা বিক্ষোভ শুরু করে। সেখানে তারা পাকিস্তানবিরোধী বিভিন্ন স্লোগান ও প্ল্যাকার্ড নিয়ে অবস্থান করছিল।

এ অবস্থায় সেখানে গেলে পরিস্থিতি আরও প্রকোট হতে পারে এমন আশঙ্কা করেছেন ইউসুফ। এরই পরিপ্রেক্ষিতে পূর্বনির্ধারিত এই সফর বাতিল করার সিদ্ধান্ত নেন তিনি।

উল্লেখ্য, গত মধ্য আগস্টে আফগানিস্তানের ক্ষমতা দখল করে তালেবান। এরপর ভয়াবহ মানবিক সংকটে পড়ে দেশটি। পাকিস্তান তালেবানকে সহযোগিতা করায় আফগান নাগরিকরা তাদের দুর্দশার জন্য পাকিস্তানকেও দায়ী মনে করে। ফলে দেশটির সাধারণ নাগরিকদের মধ্যে পাকিস্তানবিরোধীতা ক্রমশ আরও ঘনিভূত হচ্ছে।