advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

পাকিস্তানে বোমা হামলায় নিহত ৩, আহত অর্ধশতাধিক

অনলাইন ডেস্ক
২১ জানুয়ারি ২০২২ ০২:২৪ পিএম | আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ০৫:৪৭ পিএম
ছবি : সংগৃহীত
advertisement

পাকিস্তানের লাহোরে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে তিনজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে অন্তত ৩৩ জন। গতকাল বৃহস্পতিবার নগরীর আনারকলি মার্কেটে এ বিস্ফোরণ ঘটেছে বলে পাকিস্তানের গণমাধ্যম ডন অনলাইন জানিয়েছে।

পুলিশ জানায়, বিস্ফোরণে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পর তাদের আরও দুইজনের মৃত্যু হয়। প্রাথমিকভাবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হলেও পরে পুলিশ ও আইনপ্রয়োগকারী সংস্থাগুলো এটি বোমা বিস্ফোরণ ছিল বলে নিশ্চিত করে।

বিস্ফোরণের পর ওই এলাকা থেকে হাজারেরও বেশি মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ হামলার নিন্দা জানিয়েছেন।

বিস্ফোরণের কয়েক ঘণ্টার মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বেলুচ ন্যাশনালিস্ট আর্মি’বিস্ফোরণের দায় স্বীকার করে। চলতি মাসের শুরুতে বেলুচিস্তানের দুটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী, ‘বেলুচিস্তান রিপাবলিকান আর্মি’ও ‘ইউনাইটেড বেলুচ আর্মি’ একত্রিত হয়ে ‘বেলুচ ন্যাশনালিস্ট আর্মি’ হিসেবে আত্মপ্রকাশ করেছে বলে ডন জানিয়েছে।

এদিকে বিস্ফোরণের জন্য ‘তেহরিক-ই-তালেবান পাকিস্তান’দায় স্বীকার করেছে বলে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এক টেলিভিশন অনুষ্ঠানে জানিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ। তবে হামলাটি কারা চালিয়েছে তা শেষ খবর পর্যন্ত পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলো নির্ধারণ করতে পারেনি।