advertisement
advertisement
advertisement
advertisement

মাদারীপুরে হত্যা মামলার রায়ে ৫ জনের মৃত্যুদÐ

মাদারীপুর ও রাজৈর প্রতিনিধি
২৫ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১২:৩৩ এএম
advertisement

মাদারীপুরে একটি হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদÐ দিয়েছেন মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস। গতকাল এ রায় প্রদান করা হয়। এ সময় ফাঁসির আদেশপ্রাপ্ত পাঁচ আসামির মধ্যে চারজন আদালতে উপস্থিত ছিল। একজন পলাতক রয়েছে।

এজাহার সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার আমগ্রাম এলাকার মৃত চৈতন্য বৈদ্যর ছেলে অশোক বৈদ্য, তরণী বৈদ্য, গৌরাঙ্গ বৈদ্যের সঙ্গে একই এলাকার গুরুপদ বৈদ্যের ছেলে বিষ্ণুপদ বৈদ্যের জমি নিয়ে বিরোধ চলছিল। ২০০২ সালের ১৪ অক্টোবর পূজার অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে গুরুপদ বৈদ্যের স্ত্রী ও বিষ্ণুপদ বৈদ্যের মাতা রাধা রানী বৈদ্যকে অপহরণ করে নিয়ে যান একই এলাকার চৈতন্য বৈদ্যের ছেলে অশোক বৈদ্য, তরনী বৈদ্য, গৌরাঙ্গ বৈদ্য, কালু বিশ্বাস (পিতা অজ্ঞাত), নরেন বৈরাগী ও বিজয় বেপারী। পরের দিন রাজৈর থানায় মামলা করেন বিষ্ণুপদ বৈদ্য। মামলার ১০ দিন পর থানাপুলিশ পার্শ্ববর্তী পাখুল্লা বিলের মধ্যে কচুরিপানার নিচে থেকে রাধা রানী বৈদ্যের দ্বিখÐিত লাশ উদ্ধার করে।

তদন্ত কর্মকর্তা এসআই মোখলেসুর রহমান ৬ জনকে অভিযুক্ত করে ২০০৩ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। মামলা চলাকালীন গৌরাঙ্গ বৈদ্য মারা যান। দীর্ঘদিন সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত সোমবার এ রায় প্রদান করেন। ফাঁসির আদেশপ্রাপ্তরা হলেন- আমগ্রাম এলাকার অশোক বৈদ্য, নরেন বৈরাগী, কালু বিশ্বাস, তরণী বৈদ্য ও বিজয় বেপারি। প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। বিজয় বেপারি পলাতক রয়েছে।