advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে নাদাল

২৬ জানুয়ারি ২০২২ ১২:০০ এএম
আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১১:০৭ পিএম
advertisement

একে তো কঠিন কন্ডিশন, তার ওপর শরীর বেঁকে বসেছিল। এর মাঝে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলেন ডেনিস শাপোভালভ। পাঁচ সেটের নাটকীয় লড়াইয়ে শেষ পর্যন্ত সব বাধা পেরিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি]ফাইনালে উঠলেন রাফায়েল নাদাল। সেরা চারে ওঠার লড়াইয়ে কানাডিয়ান তারকা ডেনিস শাপোভালভের বিপক্ষে জয়টা তুলে নিতে বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের ছয় নম্বরে থাকা নাদালকে লড়তে হয়েছে ৪ ঘণ্টারও বেশি সময়। ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬ ও ৬-৩ গেমে জিতে শেষ হাসিটা হেসেছেন নাদাল, পা রেখেছেন অজি ওপেনের সেমিফাইনালে। ২০১৯ সালের পর এই প্রথম টুর্নামেন্টের শেষ চারে তিনি। হ ক্রীড়া ডেস্ক

কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে খেলতে নামার আগে শাপোভালভ বলেছিলেন- তিনি নাদালের বিরুদ্ধে দীর্ঘ ম্যাচ খেলতে চান। সেটিই হলো। প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে ২১তম গ্র্যান্ডসø্যাম জয়ের লক্ষ্যে নামা স্পেনের কিংবদন্তি রাফাকে বেশ সমস্যায় ফেলেন শাপোভালভ। চলতি অস্টেলিয়ান ওপেনে একমাত্র তৃতীয় রাউন্ডে খাঁচানোভের বিরুদ্ধে ছাড়া কোনো ম্যাচ সেট খোয়াননি নাদাল। কিন্তু কোয়ার্টার ফাইনালে বেশ চ্যালেঞ্জের মুখে পড়ে দুটো সেটে হারলেন। ৩৪ বছর বয়সী এ তারকার বর্ণাঢ্য ক্যারিয়ারে এই অস্ট্রেলিয়ান ওপেনটাই সবচেয়ে কম জিতেছেন, মোটে একবার। সেই একবারও এসেছে ২০০৯ সালে, প্রায় ১৩ বছর আগে। সেই খরাই এবার কাটানোর দারুণ সুযোগ তার সামনে। শেষমেশ যদি ঘুচিয়েই ফেলেন তিনি, তা হলে লেখা হয়ে যাবে ইতিহাসও। টেনিস ইতিহাসের প্রথম টেনিস তারকা হিসেবে ২১টি গ্র্যান্ডসø্যাম জিতবেন তিনি।

ম্যাচ জেতার পর নাদাল বলেন, আমি বিধ্বস্ত হয়ে গেছি। এত পরিশ্রম করতে হয়েছে, এত গরম ছিল, আমি তৈরি ছিলাম না। ম্যাচ চলাকালীন আমার পেটে সমস্যা হচ্ছিল। তাই চিকিৎসকদের পরামর্শ নিই। বেশ কিছু ট্যাবলেট খাওয়ার পর একটু সুস্থ অনুভব করি।