advertisement
advertisement
advertisement

জুয়েলারি শিল্পের পাশে থাকবেন প্রধানমন্ত্রী, প্রত্যাশা বাজুস সভাপতির

নিজস্ব প্রতিবেদক
৮ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৪৮ পিএম | আপডেট: ৮ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৪৮ পিএম
বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর। সংগৃহীত ছবি
advertisement

জুয়েলারি ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীর আশা প্রকাশ করে বলেছেন, জুয়েলারি শিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পাশে থাকবেন।

তিনি বলেন, আমার দৃঢ় বিশ্বাস জুয়েলারি পণ্য রপ্তানিতে প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের সর্বোচ্চ সহায়তা প্রদান করবেন। জুয়েলারি পণ্য রপ্তানি হলে ব্যবসায়ীদের পাশাপাশি সমাজ, দেশ ও জাতি সারা বিশ্বে আরও সম্মানিত হয়ে উঠবে।

advertisement

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বাজুস জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত দুই দিনব্যাপী মতবিনিময় সভার সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

advertisement 4

বাজুস সভাপতি বলেন, দেশের একজন জুয়েলারি ব্যবসায়ীর সমস্যা মানে আমাদের সবার সমস্যা। জুয়েলারি খাতে ভ্যাটের সমস্যা সমাধান করতে হবে। হয়রানি বন্ধ করতে হবে। এই লক্ষ্যে জুয়েলারি খাতের সমস্যা সমাধানে বাজুসকে শক্তিশালী করতে হবে। সারা দেশের সকল জুয়েলারি ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে। এই লক্ষ্যে আমাদের আহ্বান, দেশের যে যেখানে আছেন, বাজুসের সদস্য হোন।

জুয়েলারি খাতের ব্যবসায়ীদের প্রতি সায়েম সোবহান আনভীর বলেন, আপনারা দেশে জুয়েলারি কারখানা স্থাপন করুন। রপ্তানিতে মনোযোগ দিন। জুয়েলারি পণ্য রপ্তানির মধ্য দিয়ে দেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত সোনার বাংলা গড়ার পথে আরও এক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ। বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বাজুস সহসভাপতি গুলজার আহমেদ ও আনোয়ার হোসেন, সাবেক সভাপতি ও জেলা মনিটরিং কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ রায়, বাজুস সহ-সম্পাদক মাসুদুর রহমান ও জয়নাল আবেদিন খোকন, কোষাধ্যক্ষ উত্তম বণিক, কার্যনির্বাহী কমিটির সদস্য রিপনুল হাসান, মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড সোশ্যাল অ্যাফেয়ার্স কমিটির সদস্যসচিব মিজানুর রহমান মানিক, জেলা মনিটরিং কমিটির সদস্য মৃণাল কান্তি ধর, রকিবুল ইসলাম চৌধুরী, এনামুল হক সোহেল প্রমুখ।

advertisement