advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

ছেঁড়া জুতার দাম দেড় লাখ টাকা!

অনলাইন ডেস্ক
১৩ মে ২০২২ ০৫:৫৫ পিএম | আপডেট: ১৩ মে ২০২২ ০৭:৩৬ পিএম
আকাশ ছোঁয়া দামে দেখতে ছেঁড়ার মতো জুতা, ‘ব্যালেনসিয়াগ’ এনেছেন বাজারে।ছবি: সংগৃহীত
advertisement

আধুনিক এই সময়ে মানুষের বিলাসিতা ও ফ্যাশনের জগতে কোনটি ফ্যাশন বোঝা বড় দায়। এবার বাজারে এমন এক ধরনের জুতা এসেছে যা দেখতে পুরোপুরি ছিঁড়ে যাওয়া বাতিল জুতার মতো। কেবল দেখতে ছেঁড়াই নয়, এর দাম শুনলেও চোখ কপালে উঠবে আপনার। এক জোড়া জুতার সর্বোচ্চ দাম নাকি দেড় লাখ টাকার বেশি।

বিলাসবহুল ফ্যাশনের জগতে বেশ পরিচিত এক নাম ব্যালেনসিয়াগা। প্রতিষ্ঠানটির ব্যাগ কিংবা জুতা প্রায়ই বলিউড ও হলিউড সিনেমার তারকাদের ব্যবহার করতে দেখা যায়। এবার এ প্রতিষ্ঠানটি বাজারে নিয়ে এসেছে আকাশ ছোঁয়া দামে দেখতে ছেঁড়ার মতো জুতা। 

প্রতিষ্ঠানটি জুতার নাম রেখেছে ‘ফুললি ডেসট্রয়েড স্নিকার্স’ বা পুরোপুরি নষ্ট হয়ে যাওয়া জুতা। ব্যালেনসিয়াগার ‘প্যারিস স্নিকার’ নামক একটি বিশেষ সংগ্রহের অধীনে এই জুতাগুলো বাজারে এনেছে। মাত্র একশ জোড়া জুতা তৈরি করেছে তারা। এর দাম ৪২ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ দাম এক লাখ ৬০ হাজার টাকারও বেশি। আর এই জুতা যত ছেঁড়া হবে ততই দাম বাড়বে।

মূলত ক্যানভাস কাপড়ে সাদা, কালো কিংবা লাল রঙে তৈরি হয়েছে এই জুতা। শুকতলা তৈরি হয়েছে রাবার দিয়ে। আর উপাদানের বৈচিত্র্য ও বিশেষ রঙের মাধ্যমে জুতায় ময়লার আবিলতা ফুটিয়ে তোলা হয়েছে।

আনন্দ বাজারের এক প্রতিবেদনে জানিয়েছে, এমন ছেঁড়া স্টাইলের জুতা বাজারে আনার কারণ হিসেবে ব্যালেনসিয়াগার কর্তৃপক্ষ জানিয়েছে, জুতাটির মাধ্যমে বিশেষ একটি বার্তা দিতে চাইছেন তারা। ‘স্নিকার্স জাতীয় জুতা সারা জীবন পরার জন্য তৈরি’ এ বার্তা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে চায় প্রতিষ্ঠানটি।