advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

হঠাৎ ত্রিপুরার মুখ্যমন্ত্রী থেকে পদত্যাগ বিপ্লব দেবের

১৪ মে ২০২২ ০৫:৫৩ পিএম
আপডেট: ১৪ মে ২০২২ ০৮:৫৬ পিএম
ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে পদত্যাগ করা বিপ্লব দেব। পুরোনো ছবি
advertisement

হঠাৎ করেই পদত্যাগ করলেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আজ শনিবার রাজ্যপালের কাছে পদত্যাগপত্র জমা দেন এ বিজেপি নেতা। তবে তিনি ঠিক কী কারণে পদত্যাগ করেছেন তা জানা যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, ২০১৮ সালে ত্রিপুরায় ক্ষমতায় আসে বিজেপি।তখন মুখ্যমন্ত্রী হন বিপ্লব দেব, উপ-মুখ্যমন্ত্রী হন জিষ্ণুদেব বর্মা। কিন্তু মেয়াদ শেষ হওয়ার এত আগে কেন পদত্যাগ করলেন, তার নির্দিষ্ট কারণ জানা যায়নি।

তবে বিপ্লবের কথায় ইঙ্গিত মিলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই তিনি পদত্যাগ করেছেন।পদত্যাগের চিঠি রাজ্যপালকে জমা দেওয়ার পরে বিপ্লব বলেন, ‘দল আমাকে যেখানে যে কাজের জন্য ভাববে, আমি তাতেই রাজি।’

বিপ্লব কিছু না বললেও বিজেপি সূত্রে জানা গেছে, পদত্যাগের আগে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা হয়েছে তার। গতকাল শুক্রবার তিনি দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। এরপর টুইট করে জানিয়েছিলেন, আগামী দিনে দল তাকে সাংগঠনিক কাজে ব্যবহার করবে।

এদিকে, বিপ্লব দেবের এমন নাটকীয় পদত্যাগের ঘটনায় কঠাক্ষ করছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নেতারা।রাজ্যটিতে সিপিআই(এম)-এর পতনের পর এখন কার্যত বিরোধী দল তৃণমূল।