advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা, বিজেপিতে কোন্দল শুরু

অনলাইন ডেস্ক
১৪ মে ২০২২ ০৯:০৫ পিএম | আপডেট: ১৪ মে ২০২২ ০৯:০৫ পিএম
ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা। ছবি: সংগৃহীত
advertisement

ভারতের ত্রিপুরায় বিপ্লব দেবের পদত্যাগের পর নতুন মুখ্যমন্ত্রী হলেন মানিক সাহা। আজ শনিবার বিকেলে বৈঠক শেষে সমস্ত জল্পনা উড়িয়ে ত্রিপুরার রাজ্যসভার সাংসদ মানিক সাহার নাম মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করে বিজেপি।

এদিকে, নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করার সঙ্গে সঙ্গে ত্রিপুরা রাজ্য বিজেপিতে কোন্দল দেখা দিয়েছে।মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহার নাম ঘোষণার সঙ্গে বৈঠকেই চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়। দলটির কেন্দ্রীয় নেতৃত্বের সামনেই নতুন মুখ্যমন্ত্রীকে ধাক্কা দেন ত্রিপুরা রাজ্য কারামন্ত্রী রামপ্রসাদ পাল।

তবে সেই সব ক্ষোভ-বিক্ষোভকে উড়িয়ে নতুন পদে শপথ দিতে রাজভবনের উদ্দেশে রওনা দিয়েছেন মানিক সাহা। ইতিমধ্যে তাঁকে অভিনন্দন জানিয়েছেন ত্রিপুরার সদ্য সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

মানিক সাহা কংগ্রেস ছেড়ে ২০১৬ সালে বিজেপিতে যোগ দেন চিকিৎসক মানিক সাহা।বিপ্লব দেবের হাত ধরেই দ্রুতগতিতে তার রাজনৈতিক উত্থান হয়। ২০১৮ সালের নির্বাচনে তাকে টিকিট দেয়নি দল।তবে দেড় মাস আগে তিনি রাজ্যসভার সদস্য হন।

বিপ্লব দেব মুখ্যমন্ত্রী হলে ত্রিপুরা রাজ্য বিজেপির সভাপতি হন মানিক সাহা। এরপর ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনেরও সভাপতি হন তিনি।  

আজ শনিবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন বিপ্লব দেব। তবে তিনি ঠিক কী কারণে পদত্যাগ করেছেন তা জানা যায়নি।

তবে বিপ্লবের কথায় ইঙ্গিত মিলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই তিনি পদত্যাগ করেছেন।পদত্যাগের চিঠি রাজ্যপালকে জমা দেওয়ার পরে বিপ্লব বলেন, ‘দল আমাকে যেখানে যে কাজের জন্য ভাববে, আমি তাতেই রাজি।’

বিপ্লব কিছু না বললেও বিজেপি সূত্রে জানা গেছে, পদত্যাগের আগে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা হয়েছে তার। গতকাল শুক্রবার তিনি দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। এরপর টুইট করে জানিয়েছিলেন, আগামী দিনে দল তাকে সাংগঠনিক কাজে ব্যবহার করবে।