advertisement
advertisement
advertisement
advertisement

নাঈমের ক্যারিয়ারে তৃতীয়বার ৫ উইকেট দখল

স্পোর্টস ডেস্ক
১৬ মে ২০২২ ০৩:৪৫ পিএম | আপডেট: ১৬ মে ২০২২ ০৪:০৩ পিএম
advertisement

বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির দ্বিতীয় দিনের খেলা চলছে। এদিন শ্রীলঙ্কান নবম উইকেটের পতনের মধ্যদিয়ে নিজের টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ৫ উইকেট দখল করলেন নাঈম হাসান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৯০ রান করেছে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৯২ রানে অপরাজিত রয়েছেন।

তৃতীয় সেশনে আসিথা ফার্নান্দোকে বোল্ড করেন নাঈম হাসান। শ্রীলঙ্কার নমব উইকেটের পতন হয়। পাশাপাশি এই স্পিনার নিজের ক্যারিয়ারে তৃতীয়বার পঞ্চম উইকেট তুলে নেন।

মধ্যাহ্ন বিরতি শেষে জোড়া উইকেট তুলে নেন সাকিব আল হাসান। পরপর দুই বলেই তিনি উইকেটের দেখা পান। একই ওভারের দ্বিতীয় বলে রমেশ মেন্ডিসকে (১) বোল্ড করার পর পরের বলেই শূণ্য রানে লাসিথ এম্বুলদেনিয়াকে এলবি আউট করেন সাকিব আল হাসান।

এর আগে দিনের প্রথম সেশনের লম্বা সময় লঙ্কানরা নিজেদের করে নিলেও শেষদিকে নাঈম হাসান জোড়া উইকেট তুলে নেন।

পঞ্চম উইকেট জুটিতে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমাল ২৮৭ বলে ১৩৬ রানের পার্টনারশিপ গড়েন। অবশেষে এই জুটি ভাঙেন স্পিনার নাঈম হাসান। তিনি চান্দিমালকে ব্যক্তিগত ৬৬ রানে এলবির ফাঁদে ফেলেন। এই ডানহাতি ব্যাটার ১৪৮ বলে ২টি চার ও ৩টি ছক্কা হাঁকান। একই ওভারের পঞ্চম বলে নতুন ব্যাটার নিরোশান ডিকভেলাকে (৩) বোল্ড করে জমিয়ে তোলেন নাঈম।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান করেছিল শ্রীলঙ্কা। ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির দেখা পান অ্যাঞ্জেলো ম্যাথিউস।