advertisement
advertisement
advertisement
advertisement

ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়াই

খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য

নিজস্ব প্রতিবেদক
১৭ মে ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৭ মে ২০২২ ০১:১৩ এএম
advertisement

বিএনপি ক্ষমতায় গেলে খালেদা জিয়াই প্রধানমন্ত্রী হবেন বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। বিএনপির প্রধানমন্ত্রী কে হবেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ক্ষমতাসীন সরকারের মন্ত্রীদের এ ধরনের প্রশ্নের জবাবে গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে

advertisement

এক আলোচনাসভায় এ কথা জানান তিনি।

গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘চলমান সংকট নিরসনে নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব’ শীর্ষক আলোচনাসভায় সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন প্রমুখ।

জার্মানির ডয়েচে ভেলেতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া সাক্ষাৎকার প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, আমি ওবায়দুল কাদেরকে বলতে চাই- শেখ হাসিনা বলেছেন, আর তিনি প্রধানমন্ত্রী হতে চান না। ওবায়দুল কাদের বা আওয়ামী লীগ আপনারা যদি এবারে না পারেন, আর ১০ বছর পর ক্ষমতায় আসেন, কে আপনাদের প্রধানমন্ত্রী হবেন?

শেখ হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না বলে আবারও জানান মোশাররফ হোসেন। সরকারের উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, আপনারা শ্রীলংকার দিকে তাকান। এখনো আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। স্বেচ্ছায় পদত্যাগ করেন এবং সংসদ বাতিল করেন। একটি নির্দলীয়-নিরপেক্ষ সরকারের রাস্তা পরিষ্কার করে দেন।

ভারতে গ্রেপ্তার পিকে হালদারের অর্থ পাচারের ঘটনার পেছনে সরকারের উচ্চ পর্যায়ে হাত রয়েছে বলে সন্দেহ প্রকাশ করেন মোশাররফ হোসেন। তিনি বলেন, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে পিকে হালদার ৬ হাজার কোটি টাকা আত্মাসাৎ করলেন। পিকে হালদারের সহযোগী কারা ছিল, জনসমক্ষে তা প্রকাশ করতে হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। #

advertisement