advertisement
advertisement
advertisement
advertisement

ইসির সতর্কতা
শোডাউন করে মনোনয়নপত্র জমা নয়

নিজস্ব প্রতিবেদক
১৭ মে ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৭ মে ২০২২ ০১:১৪ এএম
advertisement

নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কোনো শোডাউন করা যাবে না বলে সতর্কতা উচ্চারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির নির্দেশনা উপেক্ষা করে কোনো প্রার্থী বা তার পক্ষের কেউ শোডাউন করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে ইসির পক্ষ থেকে সতর্ক করে দেওয়া হয়। গতকাল সোমবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে- ১৭ মে (মঙ্গলবার) কুমিল্লা সিটি করপোরেশনসহ,

advertisement

দেশের ৬টি পৌরসভা ও ১৩৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময় কোনো ডাউন করা যাবে না। আচরণবিধি অনুযায়ী কোনো প্রার্থী ৫ জনের বেশি সমর্থক নিয়ে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন না।

সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সময় কোনো মিছিল কিংবা শোডাউন করা যাবে না বা কোনো প্রার্থী ৫ জনের অধিক সমর্থক নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ বা জমা দিতে পারবেন না। নির্বাচনপূর্ব সময় অর্থাৎ নির্বাচনী তফসিল ঘোষণা হতে নির্বাচনের ফল গেজেটে প্রকাশের তারিখ পর্যন্ত কোনো প্রকার মিছিল বা শোডাউন করা যাবে না। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- এ বিধান লঙ্ঘন করলে অনধিক ৬ মাস কারাদ- অথবা অনধিক ৫০ হাজার টাকা অর্থদ- বা উভয়দ-ে দ-নীয় হবেন।

advertisement