advertisement
advertisement
advertisement
advertisement

পিকে হালদার আওয়ামী লীগের কেউ নন : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
১৭ মে ২০২২ ০৯:৩১ এএম | আপডেট: ১৭ মে ২০২২ ০৯:৩১ এএম
advertisement


হাজার কোটি টাকা আত্মসাৎ করে পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হওয়া পিকে হালদার আওয়ামী লীগের কেউ নন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, পিকে হালদার আওয়ামী লীগের কেউ নন, তবু তিনি অর্থ পাচারকারী হিসেবে চিহ্নিত, তার বিচার প্রক্রিয়া আইনের মাধ্যমে হবে। গতকাল সোমবার সকালে মেহেরপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে রাজধানীর বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের মধ্যে যারা চাঁদাবাজ, মাদকব্যবসায়ী, চোরাকারবারি ও সন্ত্রাসের সঙ্গে জড়িত, দলে তাদের স্থান কোনোভাবেই হবে না। ভালো লোক ও ত্যাগীদের দলে মূল্যায়ন করতে হবে। আওয়ামী লীগকে সুসংগঠিত ও স্মার্ট রাজনৈতিক দল হিসেবে গড়ে তুলে আগামী নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নেওয়ার তাগিত দেন তিনি। অর্থপাচারকারী আওয়ামী লীগ নেতাদের নামের তালিকা প্রচার করতে সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম
আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন করে বলেন, অর্থপাচারকারীর নামের তালিকা যদি প্রচার করতেই হয়, তা হলে সবার আগে আপনাদের দলের দ-িত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম চলে আসবে।
বিএনপি মহাসচিবকে তথ্যপ্রমাণ দিয়ে কথা বলার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বাড়াবাড়ি করবেন না, বেশি বাড়াবাড়ি ভালো নয়, ইতিহাস থেকে শিক্ষা নিন। পদ্মা সেতু আগামী মাসেই উদ্বোধন হবে বলেও জানান তিনি।
মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে আরও ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আমিরুল আলম মিলন, গ্লোরিয়া সরকার ঝর্ণা, পারভীন জামান কল্পনা ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক প্রমুখ।

 

advertisement
advertisement