advertisement
advertisement
advertisement
advertisement

কুয়েত পৌঁছেছে বাংলাদেশি নার্সদের প্রথম দল

সাদেক রিপন,কুয়েত
১৯ জুন ২০২২ ০৫:৫১ পিএম | আপডেট: ১৯ জুন ২০২২ ০৫:৫১ পিএম
কুয়েত পৌঁছেছে বাংলাদেশি নার্সদের প্রথম দল। ছবি : সংগৃহীত
advertisement

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে দেশটির বিভিন্ন সরকারি হাসপাতালে দায়িত্ব পালনে বাংলাদেশি নার্সদের প্রথম দল কুয়েত পৌঁছেছে। আজ রোববার সকালে জাজিরা এয়ারওয়েজের দুটি ফ্লাইটে নারী ও পুরুষ মিলে মোট ৫০ জন নার্স কুয়েত পৌঁছান।

বাংলাদেশ থেকে আসা নার্সদের কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা ও ফুল দিয়ে বরণ করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মুর্শেদ, শ্রম কাউন্সিলর আবুল হোসেন, জনকল্যাণ সহকারী মোহাম্মদ ফরিদ হোসেন, আনোয়ার শাহাদাত, রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী জিহোন ইসলামসহ দূতাবাসে অন্যান্য কর্মকর্তা ও নিয়োগকারী প্রতিষ্ঠান সিটি গ্রুপ জেনারেল ট্রেডিং কোম্পানির কর্মকর্তারা। এছাড়াও কুয়েত বাংলাদেশ প্রেসক্লাবের নেতা, প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

 কুয়েতের দুটি কোম্পানির সঙ্গে বাংলাদেশ থেকে ১১শ নার্স নিয়ে নিয়োগ চুক্তি স্বাক্ষরিত হয়। পর্যায়ক্রমে বাংলাদেশ থেকে বাকি নার্সরা আসবেন।

 কুয়েতের শিক্ষা, স্বাস্থ্য, প্রকৌশলীসহ গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোতে প্রচুর জনশক্তির চাহিদা রয়েছে। আগামীতে এসব পেশা ছাড়াও অন্যান্য পেশায় বাংলাদেশিদের কাজের সুযোগ ও সম্ভাবনা বৃদ্ধি পাবে বলেন জানান রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান।