advertisement
advertisement
advertisement
advertisement

বাসার নিচতলায় হাঁটুপানি, বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
২০ জুন ২০২২ ০২:০৫ পিএম | আপডেট: ২০ জুন ২০২২ ০৬:৪৪ পিএম
চট্টগ্রামে জলাবদ্ধতা। পুরোনো ছবি
advertisement

প্রবল বৃষ্টিতে চট্টগ্রামের কাতালগঞ্জে একটি ভবনের নিচতলায় উঠে যাওয়া পানির মধ্যে বিদ্যুতায়িত হয়ে দুজন মারা গেছেন। আজ সোমবার সকালে পাঁচলাইশ থানার কাতালগঞ্জ আব্দুল্লাহ খান লেইনের ‘খান হাউস’ নামে একটি ভবনের নিচতলায় এ ঘটনা ঘটে।

মৃত দুজনের মধ্যে ৬৫ বছর বয়সী আবু তাহের ছিলেন ওই ভবনের তত্ত্বাবধায়ক। তিনি খাগড়াছড়ির রামগড়ের বাসিন্দা। আর ৩৮ বছর বয়সী মো. আবুল হোসেন ছিলেন গাড়িচালক। তিনি জোরারগঞ্জ থানার সত্তরোয়া এলাকার ছালেহ আহাম্মদের ছেলে।

ফায়ার সার্ভিসের চন্দনপুরা ইউনিটের সিনিয়র স্টেশন কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, টানা বৃষ্টিতে কাতালগঞ্জের খান হাউসের নিচতলায় হাঁটু সমান পানি ওঠে। সেখানকার সিঁড়ির পাশেই আইপিএসের সংযোগ ছিল। পানি ওঠায় আবু তাহের আইপিএস বন্ধ করতে যান। এ সময় বিদ্যুৎস্পৃষ্টে হন তিনি।  তাকে বাঁচাতে গিয়ে আবুল হোসেনও বিদ্যুৎস্পৃষ্ট হন।

স্থানীয়রা প্রথমে হোসেনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা আবু তাহেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই, বলেন সাইদুল ইসলাম। 

বিষয়টি নিশ্চিত করে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান জানান, বিদ্যুৎস্পৃষ্টে আহত দুজনকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, গত রোববার রাতে তুমুল বৃষ্টির সঙ্গে জোয়ারের কারণে চট্টগ্রাম নগরীর অধিককাংশ এলাকা পানিতে তলিয়ে যায়। পতেঙ্গা আবহাওয়া অফিসের হিসাবে, রোববার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী।